চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাকিবের জন্য মুশফিকের অপেক্ষা

আইসিসির নিষেধাজ্ঞা উঠে গেছে গত মাসে। এবার মাঠে নামার পালা। বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ দিয়ে ফিরছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। মঙ্গলবার সন্ধ্যার ম্যাচে টাইগার অলরাউন্ডারের দল জেমকন খুলনার প্রতিপক্ষ তামিম ইকবালের ফরচুন বরিশাল।

এক বছরেরও বেশি সময় অপেক্ষার পর মাঠে দেখা যাবে বিশ্বসেরা অলরাউন্ডারকে। ক্রিকেটের ২২ গজে ফের সাকিবকে দেখতে মুখিয়ে আছেন সবাই। জাতীয় দলে তার দীর্ঘদিনের সতীর্থ মুশফিকুর রহিমও সেটির বাইরে নন।

বিজ্ঞাপন

দেশের সেরা ক্রিকেটারের মাঠে নামার উপলক্ষ ঘিরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিক, ‘এটা (সাকিবের প্রত্যাবর্তন) তো অবশ্যই বড় একটা বিষয়। কেবল আমি না, মনে হয় পুরো বিশ্ব ক্রিকেটই অপেক্ষা করছে। সে নাম্বার ওয়ান অলরাউন্ডার এবং আমাদের নাম্বার ওয়ান খেলোয়াড়। আশা করছি আমাদের সঙ্গে ছাড়া যাতে অন্য সবার সঙ্গে ভালো খেলবে!’

বিজ্ঞাপন

‘আমার কাছে মনে হয় শুধু আমি না, এটা পুরো টুর্নামেন্টের জন্যই বড় একটা পাওয়া (সাকিবের ফেরা)। তার সঙ্গে এবং বিপক্ষে যে তরুণরা খেলবে, অনেককিছু শিখতে পারবে। আমার মনে হয় এটা ভবিষ্যতেও খুব কাজে দিবে। যেহেতু এবার কোনো বিদেশি খেলোয়াড় নেই, যারা স্থানীয় খেলোয়াড় আছে, তাদের জন্য এটা ভালো সুযোগ তার সঙ্গে শেয়ার করা এবং অনেককিছু শেখার।’

মাইলফলকের হাতছানি সামনে রেখে খেলায় ফিরছেন সাকিব। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টুয়েন্টিতে পাঁচ হাজারি ক্লাবে প্রবেশ করতে দরকার মাত্র ৩০ রান। ৩০৮ ম্যাচে তিনি করেছেন ৪,৯৭০ রান। গড় ২১.০৫। রয়েছে ১৯ ফিফটি। সর্বোচ্চ ইনিংস ৮৬* রানের।

সাকিব এই রান করেছেন ঘরোয়া ক্রিকেট ও বিপিএল, আইপিএল, বিগ ব্যাশ, সিপিএল, পিএসএলের মতো ফ্র্যাঞ্চাইজি আসরে খেলে। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে এ ফরম্যাটে রানের দিক থেকে দ্বিতীয় অবস্থানে মুশফিকুর রহিম। ১৯২ ম্যাচে করেছেন ৪,০০১ রান।