চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাকিবের চোট নিয়ে কোচের ‘দুশ্চিন্তা নেই’

সিলেটে ম্যাচ শুরু দুপুর ১২.৩০মিনিটে

সিলেট থেকে: ‘সাইফউদ্দিনের বলটা দারুণ ছিল, ইনসুইংঙ্গিং ইয়র্কার।’ সাকিব আল হাসানের ইনজুরির আপডেট জানাতে গিয়ে স্টিভ রোডস শুরুতে দিলেন সেই বলটার বিবরণ। অধিনায়কের পায়ের আঘাত নিয়ে দুশ্চিন্তা নেই বলেই সাইফউদ্দিনের ডেলিভারির প্রশংসা ঝরল কোচের কণ্ঠে।

ম্যাচের আগে অধিনায়ক কথা বলবেন, এটি ধরাবাঁধা নিয়ম। তবে টি-টুয়েন্টি সিরিজ শুরুর আগেরদিন সংবাদ সম্মেলনে এলেন কোচ একা। জানালেন, সোমবার প্রথম ম্যাচে সাকিবের খেলা নিয়ে অনিশ্চয়তা নেই।

‘সে(সাকিব) ভালো অনুভব করছে এবং হাস্যোজ্জ্বল আছে। আঘাতের পরই তার পায়ে বরফ দেয়া হয়। আশা করি কাল এটি নিয়ে কোনো ইস্যু তৈরি হবে না। সে আমাকে সংবাদ সম্মেলনে আসতে অনুরোধ করেছে, আমি অবশ্য কিছু মনে করিনি (হাসি)।’

Advertisement

অস্বস্তির শুরু রোববার সকালে। অনুশীলনে টাইগারদের টি-টুয়েন্টি অধিনায়ক ব্যাট হাতে নামেন সবার আগে। নেটে মোহাম্মদ সাইফউদ্দিনের করা ইয়র্কার আঘাত হানে বাঁহাতি সাকিবের বাঁ-পায়ের দ্বিতীয় আঙুলে। সঙ্গে সঙ্গে চলে যান ড্রেসিংরুমে। চোট বড় ধরণের নয়; সেটি জানা যায় খানিকপরই। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী বড় ঝুঁকি নেই বলে আশ্বস্ত করেন।

সোমবার দুপুর সাড়ে ১২টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টি। এই সংস্করণে ক্যারিবীয়রা শক্তিশালী হওয়ায় সমীহ পাচ্ছে বাংলাদেশ কোচের।

‘আমরা ফেভারিট কিনা সেটি বলা কঠিন। টেস্ট ও ওয়ানডে সিরিজ জিতে আমাদের দল আত্মবিশ্বাসী। শেষটাতেও আমরা হাসতে চাই। তবে ওরা টি-টুয়েন্টির বিশ্বকাপ চ্যাম্পিয়ন। এই সংস্করণে তারা খুব ভালো দল। তবে আমাদের ছেলেরা জিততে উদগ্রীব হয়ে আছে।’