চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাকিব সামলাতে অজিদের গোপন অস্ত্র!

ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার নেটে বল করতে দেখা গেছে স্পিনার অ্যাস্টন অ্যাগারকে। দেশটির ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ক্রিকেট ডটকমএইউ জানাচ্ছে, ২০ জুন বাংলাদেশ ম্যাচে সাকিব আল হাসানকে মোকাবেলার জন্য এ বাঁহাতি স্পিনারের শরণাপন্ন হয়েছে অজিরা!

বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। চলতি আসরে চার ম্যাচে ৩৮৪ রান তুলে রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে বিশ্বসেরা অলরাউন্ডার। চার ম্যাচে নিয়েছেন পাঁচ উইকেটও। সাকিবের ব্যাটে-বলে অজিদের বধ করে সেমিফাইনালের স্বপ্ন আরও উজ্জ্বল করতে চায় টাইগাররা।

বিজ্ঞাপন

ফর্মের তুঙ্গে থাকা সাকিব কতটা ভয়ঙ্কর সেই ঝাঁজটা অবশ্য আগেই টের পেয়েছে অস্ট্রেলিয়া। দুই বছর আগে তাদের বিপক্ষে মিরপুরে ঐতিহাসিক টেস্ট জয়ের ম্যাচে ১০ উইকেট নিয়েছিলেন বাঁহাতি স্পিনার।

বিজ্ঞাপন

ব্যাটিং নিয়ে যেমন, সাকিবের বোলিং নিয়েও সমান দুশ্চিন্তায় অস্ট্রেলিয়া। তাই দলের প্রস্তুতির জন্য ডেকে আনা হয়েছে অ্যাস্টন অ্যাগারকে। বর্তমানে কাউন্টি দল নর্দানম্পটনের হয়ে খেলতে ইংল্যান্ডেই ব্যস্ত ছিলেন এ স্পিনার।

কেবল অ্যাগারই নন। অজি নেটে বোলিংয়ে ব্যস্ত থাকতে দেখা গেছে নাথান লায়ন, অ্যাডাম জাম্পাদেরও। বাংলাদেশের স্পিন শক্তির কথা মাথায় রেখেই দলটির ব্যাটসম্যানরা বেশি সময় ব্যস্ত ছিলেন স্পিন সামলাতে।

অস্ট্রেলিয়ার এমন গোপন প্রস্তুতি অবশ্য নতুন কিছু নয়। ভারতের কুলদ্বীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে সামলাতে এর আগে ভারত থেকেই প্রদীপ সাহু ও কেকে জিয়াসকে ইংল্যান্ডে উড়িয়ে এনেছিল অজিরা। দুজনেই সম্প্রতি ফিরে গেছেন দেশে।

অ্যাগারের বোলিং সামলে সাকিবের মোকাবেলা ভালোভাবেই করতে পারবেন স্মিথ-ওয়ার্নাররা, এমনটাই বিশ্বাস তাদের কোচ জাস্টিন ল্যাঙ্গারের, ‘সাকিব এই মূহুর্তে বিশ্বের সেরা অলরাউন্ডার ও সেরা বাঁহাতি স্পিনারদের একজন। আমাদের মূল সম্পদ পেশাদারিত্ব। স্পিনারদের কীভাবে খেলতে হয় অ্যাস্টন আমাদের সেই ধারণাটাই ভালোভাবে দিয়েছে।’

Bellow Post-Green View