চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাকিবকে দুই মাসের বিশ্রাম দিয়েছে বিসিবি

সাউথ আফ্রিকা সিরিজ’সহ আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সবধরনের ক্রিকেট থেকে সাকিব আল হাসানকে বিশ্রাম দিয়েছে বিসিবি। ছুটি শুরু হবে ১২ মার্চ থেকে। বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ডের ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

বুধবার এক সভা শেষে জালাল ইউনুস বলেন, ‘সাকিব যেহেতু বিশ্রামের কথা বলেছে। তার শারীরিক ও মানসিক ব্যাপারের কথা বলেছে। আজও আমাদের সঙ্গে কথা হয়েছে। পুরো সাউথ আফ্রিকা সিরিজেই থাকতে চাচ্ছে না। বিশ্রাম চাচ্ছে। তাকে এপ্রিলের ৩০ তারিখ পর্যন্ত বিশ্রাম দিচ্ছি।’

Reneta June

সাকিবকে রেখেই সাউথ আফ্রিকা সফরের দল দিয়েছিল বিসিবি। মানসিক ও শারীরিক অবস্থার কথা তুলে সিরিজ থেকে ছুটি চেয়েছিলেন দেশসেরা অলরাউন্ডার। যা নিয়ে আলোচনা-সমালোচনা ওঠে তুঙ্গে। শেষে সাকিবকে দুমাসের ছুটি মঞ্জুর করল টাইগার ক্রিকেটের অভিভাবক সংস্থা।

বিজ্ঞাপন

সিদ্ধান্তের পর জালাল ইউনুস বললেন, ‘আমরা চাই সাকিব সব ফরম্যাটেই খেলুক। কিন্তু সাউথ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম চেয়েছে। তাকে চাপ দেয়া ঠিক হবে না বিবেচনা করেই এ সিদ্ধান্ত।’

১২ মার্চ সাউথ আফ্রিকা রওনা হবে বাংলাদেশ দল। ৩ মার্চ সফরের জন্য ওয়ানডে ও টেস্ট স্কোয়াড জানায় বিসিবি। সেখানে দুই ফরম্যাটেই ছিলেন সাকিব। কদিন আগে তিনি জানান, প্রোটিয়াদের ডেরায় খেলার অনাগ্রহের কথা।