চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাংবাদিক লাবলুকে হারানোর এক বছর আজ

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) এর সাবেক সভাপতি সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ।

প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

গত বছর এ দিনে লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। দুরারোগ্য ব্যাধি লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে লাবলু দীর্ঘদিন ঢাকা ও ভারতের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বিজ্ঞাপন

মৃত্যুর আগ পর্যন্ত তিনি দৈনিক ভোরের কাগজের প্রধান প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন। তিনি জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর সদস্য ছিলেন।

আখতারুজ্জামান লাবলু সংগঠনের সদস্যদের ভীষণ ভালোবাসতেন। কর্মস্থলে কাজের বাইরে সার্বক্ষণিক ক্র্যাবের সদস্যদের উন্নয়ন ও মঙ্গল কামনায় নিয়োজিত থাকতেন। বিনিময়ে সদস্যরাও তাকে ভালোবেসেছে অকাতরে। ক্র্যাবের ইতিহাসে তিনি ছয় ছয়বারের নির্বাচিত সভাপতি (২০০৯, ২০১০, ২০১২, ২০১৩, ২০১৪ ও ২০১৬ সাল)।

প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে লাবলুর পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানান তার ছোটভাই সাংবাদিক ও ক্র্যাব নেতা আবাদুজ্জামান শিমুল।

তবে বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রথম মৃত্যুবার্ষিকী ঘরোয়াভাবে দোয়া মাহফিলের আয়োজন করা হচ্ছে বলে জানান শিমুল।