চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তার ও নিপীড়নের ঘটনায় কানাডায় প্রতিবাদ সভা

সাংবাদিক রোজিনা ইসলামের সঙ্গে স্বাস্থ্য স্বাস্থ্যমন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের অসৌজন্যমূলক, ঘৃণিত, ন্যাক্কারজনক আচরণে কানাডায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

কানাডার ক্যালগেরিতে আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল ‘প্রবাস বাংলা ভয়েস’ এর আয়োজনে প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল এর সঞ্চালনায় সাংবাদিক রোজিনা ইসলামের গ্রেপ্তার এবং স্বাস্থ্য মন্ত্রণালয় কর্মচারীদের অসৌজন্যমূলক আচরণে ভার্চুয়াল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আলোচনায় প্রধান অতিথি ও মূল বক্তা ছিলেন প্রবাসী সাংবাদিক শওগাত আলী সাগর। স্বাগত বক্তব্য রাখেন কলামিস্ট, উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মোঃ মাহমুদ হাসান।

বিজ্ঞাপন

আলোচনায় বক্তারা প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ঘটে যাওয়া অসৌজন্যমূলক আচরণের তীব্র নিন্দা জানান। পরবর্তীতে তাকে পুলিশের কাছে হস্তান্তর এবং তার বিরুদ্ধে মামলা দায়ের করা আরো নিন্দনীয় বলে মনে করেন।

পাঁচ ঘন্টা আটকে রেখে শারীরিক ও মানসিক নিপীড়নের এই জঘন্যতম ঘটনাকে গণতন্ত্র, আইনের শাসনের প্রতিকূলতার পাশাপাশি গণমাধ্যমের কণ্ঠরোধ করার শামিল বলেই মনে করেন।

আলোচনায় অংশ নেন ডঃ মোহাম্মদ বাতেন, মোহাম্মদ কাদির, আবদুল্লা রফিক, রুপক দত্ত এবং কিরণ বনিক শংকর। তারা সবাই দ্রুত রোজিনা ইসলামের মুক্তি দাবি করেন।