চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাংবাদিক মোহিতুল ইসলাম রন্জু মারা গেছেন

ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সিনিয়র সাংবাদিক খোন্দকার মোহিতুল ইসলাম রন্জু মারা গেছেন। (ইন্না ল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

মঙ্গলবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তার স্ত্রী শাহিদা ইসলাম মৃত্যুর খরব নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রবীণ এই সাংবাদিক স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিজ্ঞাপন

গত ১৬ এপ্রিল বিকালে মোহিতুল ইসলাম স্ট্রোক করলে তাকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। সেখানে সব পরীক্ষা-নিরীক্ষা শেষে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) রাখা হয়। পরদিন সকালে অবস্থার উন্নতি হয়। দুপুরে ওয়ার্ডে নেয়া হয়। এরপর ১৮ এপ্রিল আবার তৃতীয়বারের মতো স্ট্রোক করলে তার অবস্থার অবনতি হয়। সিটিস্ক্যানের পর ডাক্তাররা তার ব্রেইনে পানিতে ভরে (হাইড্রোক্যাফালাস) যাওয়ার কথা জানান। এরপর নিউরো সার্জন ডা. সায়েদ সাঈদের তত্ত্বাবধানে দ্রুত তার মাথায় অপারেশন করে আইসিইউতে রাখার পর অবস্থার কিছু উন্নতি হয়। পরে রোববার তাকে নিউরো ওয়ার্ডের বেডে দেয়ার ঘণ্টাখানেকের মধ্যে আবার সমস্যা দেখা দেয়। পরে আবার হার্ট অ্যাটাক হয় বলে ডাক্তারা জানালে দ্রুত আইসিইউতে লাইফ সাপোর্টে নেয়া হয়।

সাংবাদিক খোন্দকার মোহিতুল ইসলাম ডেইলি অবজারভারসহ বিভিন্ন জাতীয় দৈনিক এবং রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসসের বিশেষ দায়িত্ব পালন করেন। তিনি দৈনিক জনতার সম্পাদক ছিলেন।