চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সস্ত্রীক নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির মামলা?

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ দায়েরের সুপারিশ জানিয়েছে দেশটির পুলিশ।

নেতানিয়াহু ও তার স্ত্রী সারার বিরুদ্ধে ঘুষ গ্রহণ, জালিয়াতি এবং বিশ্বাস ভঙ্গের মামলা দায়েরের মতো প্রামাণিক ভিত্তি রয়েছে বলে রোববার জানিয়েছে ইসরায়েলি পুলিশ কর্তৃপক্ষ।

টেলিকম কোম্পানি বেজেকের নিউজ পোর্টাল ‘ওয়ালা’য় প্রধানমন্ত্রী নেতানিয়াহু সম্পর্কে ইতিবাচক কাভারেজের বিনিময়ে নেতানিয়াহু কোম্পানিটির পক্ষে কয়েকশ’ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের রেগুলেটরি পরিবর্তন আনার ব্যবস্থা করেছেন – এমন একটি সন্দেহের মধ্য দিয়ে তদন্তটি শুরু হয়েছিল। দীর্ঘদিন তদন্তের কাজ শেষে ফলাফল নেতানিয়াহুর বিরুদ্ধেই গেছে।

বিজ্ঞাপন

ইতোমধ্যে পুলিশ তাদের তদন্ত রিপোর্টে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আরও দু’টি দুর্নীতি মামলা দায়েরের সুপারিশ জানিয়েছে। এর মধ্যে একটিতে অভিযোগ, তিনি গত এক দশকে ধনী পৃষ্ঠপোষকদের কাছ থেকে প্রায় ৩ লাখ মার্কিন ডলার সমমূল্যের বিলাসবহুল উপহার নিয়েছেন।

আরেকটি সুপারিশে দাবি করা হয়েছে, নেতানিয়াহু একটি পত্রিকায় নিজের পক্ষে ইতিবাচক কাভারেজের বিনিময়ে সুবিধাজনক আইন পাস করে দিয়েছেন।

তবে সবগুলো অভিযোগ অস্বীকার করেছেন বেনইয়ামিন নেতানিয়াহু। তার দাবি, এগুলো তার বিরুদ্ধে দেশের গণমাধ্যমের সাজানো অন্ধ অনুসন্ধান।

তার বিরুদ্ধে মামলা হতে যাচ্ছে, ইসরায়েলি পুলিশের এ ঘোষণার পর প্রকাশিত বিবৃতিতে নেতানিয়াহু বলেছেন, তার বিরুদ্ধে পুলিশের এসব সুপারিশের ‘কোনো আইনি ভিত্তি নেই’।

বিজ্ঞাপন