চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

সরকারী সফরে তুরস্কে গেলেন বিমান বাহিনী প্রধান

Nagod
Bkash July

পাঁচদিনের সরকারী সফরে তুরস্কের উদ্দেশে ঢাকা ছেড়েছেন বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান।

শনিবার সকালে বিমান বাহিনী প্রধান সস্ত্রীক ও দু’জন সফরসঙ্গী নিয়ে তুরস্কে যান। রোববার দুপুরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

এতে বলা হয়, তুর্কি বিমান বাহিনীর প্রধান জেনারেল হাসান খায়ুজের আমন্ত্রণে বিমান বাহিনী প্রধান এই সফরে যান। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্কের সমাধি পরিদর্শন এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন। তুরস্ক অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুর্কি বিমান বাহিনীর প্রধান জেনারেল হাসান খায়ুজের সাথে সৌজন্য সাক্ষাত এবং পারস্পারিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন। এর মাধ্যমে বাংলাদেশ ও তুরস্ক বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে ফলপ্রসু সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা যায়।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুর্কি মহাকাশ শিল্পসহ অন্যান্য সরকারি ও বেসরকারি সামরিক সরঞ্জামাদি প্রস্তুতকারক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় হবে যা পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্র্রসারিত করবে।

বিমান বাহিনী প্রধান আগামী ২০ মে দেশে ফিরবেন।

BSH
Bellow Post-Green View