চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সরকারি সফরে তুরস্কে বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ৬ দিনের সরকারি সফরে তুরস্কে পৌঁছেছেন৷ তার সঙ্গে তার স্ত্রী এবং ৪ জন সফর সঙ্গী রয়েছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে রোববার বিমান বাহিনীর একটি উড়োজাহাজ সি-১৩০জে যোগে তিনি ঢাকা থেকে তুরস্কের উদ্দেশ্যে রওনা হন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আইএসপিআর থেকে জানানো হয়েছে: সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্ক এর সমাধি পরিদর্শন করবেন এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন। তুরস্ক অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথে পেশাগত বিষয়ে আলোচনা করবেন। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেদেশের বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি, বিমান বাহিনী একাডেমি, সামরিক জাদুঘর, এভিয়েশন মিউজিয়াম সহ সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে।

এছাড়াও, তুরস্ক বিমান বাহিনী ও তুরস্কের শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সাথে বাংলাদেশ ও তুরস্ক বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা সংক্রান্ত বিষয়ে ফলপ্রসু মত বিনিময় করার সুযোগ হবে বলে আশা করা যায়। উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ২৫ তারিখে দেশে ফিরে আসবেন।