চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সমুদ্র সৈকত ও কোহেলিয়া নদী রক্ষায় কক্সবাজারে সমাবেশ

সারাবিশ্বের কাছে যে সমুদ্র সৈকত সমাদৃত সেটিই এখন দ্বিখন্ডিত হয়ে গেছে। এখন আর অহংকার করে অবিচ্ছেদ্য সমুদ্র সৈকত বলার সুযোগ নেই। এভাবে চলতে থাকলে সমুদ্র সৈকত খন্ড খন্ড হতে বেশিদিন সময় লাগবে না।

অন্যদিকে মহেশখালীর কোহেলিয়া নদীকে মেরে ফেলে তৈরি করা হচ্ছে সড়ক। অথচ যে নদীর উপর নির্ভর ছিলো ৩ থেকে ৪ হাজার জেলের জীবিকা। এইভাবে একের পর এক সমীক্ষা ছাড়া উন্নয়ন পরিবেশ ধ্বংসের কারণ হয়ে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কক্সবাজার পৌরসভা চত্বরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা’র কক্সবাজার জেলা শাখা আয়োজিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন। বাপা আয়োজিত ওই সমাবেশে কক্সবাজারের ১৫টি পরিবেশবাদী ও সামাজিক সংগঠন যোগ দেয়।

বাপা কক্সবাজার শাখার সভাপতি ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কলিম উলাহ’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাপা’র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার কানন পাল, সাবেক কাউন্সিলর রফিকুল ইসলাম, কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের আহবায়ক রুহুল আমিন সিকদার, সাংবাদিক ফরিদুল আলম শাহীন, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক সাইফুর রহীম শাহীন, সাংবাদিক মোর্শেদুর রহমান খোকন, সাংবাদিক ফরিদুল মোস্তফা।