চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সমালোচনার মুখে আমির, উড়িয়ে দিলেন অভিযোগ

সম্প্রতি নিজের আসন্ন সিনেমা ‘লাল সিং চাড্ডা’র শুটিং করতে ভারতের লাদাখে যান বলিউড সুপারস্টার আমির খান। সেখানে শুটিং করতে গিয়ে স্থানীয়রা তার বিরুদ্ধে অভিযোগ তোলে পরিবেশ দূষণের।

মূলত পরিবেশ নিয়ে বরাবরই বেশ সচেতন আমির। আর তাই এমন অভিযোগে আরো বেশি সমালোচনার মুখে পরতে হচ্ছে অভিনেতাকে। আর তাইতো শেষমেশ মুখ খুললেন বলিউডের এই পারফেকশনিস্ট।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অভিযোগ উড়িয়ে দিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান আমির খান প্রোডাকশনসের পক্ষ থেকে টুইটারে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা স্পষ্টভাবে জানাতে চাই, প্রতিষ্ঠান হিসেবে আমরা সব বিধি নিষেধ সঠিকভাবে মেনে চলি। যেখানে শুটিং করা হয়, এর চারপাশের পরিচ্ছন্নতা মেনে চলি। এর জন্য আমাদের ইউনিটে আলাদা টিম রয়েছে, যারা শুটিং লোকেশনের আবর্জনা পরিষ্কার করেন। শুটিং শেষে পুরো লোকেশন ভালো করে দেখে নেওয়া হয় যেন কোথাও ময়লা পড়ে না থাকে। শুটিং শিডিউল শেষ হলে আমরা এটা নিশ্চিত করি যেন লোকেশন ঠিক আগের মতো বা তার চেয়েও বেশি পরিচ্ছন্ন করে ছাড়া হয়’।

বিজ্ঞাপন

বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘আমরা দেখতে পাচ্ছি, আমাদের বিরুদ্ধে কিছু গুজব ছড়ানো হচ্ছে। অভিযোগ তোলা হচ্ছে পরিবেশ দূষণের। আমরা এই সব অভিযোগের প্রতিবাদ করছি। স্থানীয় প্রশাসন যখন ইচ্ছা লোকেশনে এসে পর্যবেক্ষণ করতে পারেন’।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওতে দেখা যায়, লাদাখের ওয়াখা গ্রামে আমিরের ‘লাল সিং চাড্ডা’র  শুটিং করতে গিয়ে যত্রতত্র ফেলা হয়েছে প্লাস্টিকের বোতল। পড়ে রয়েছে নানা ধরনের বর্জ্য।

যার ক্যাপশনে অভিযোগকারী লেখেন, ‘বলিউড তারকা আমির খান তো সারাদিন পরিবেশ পরিচ্ছন্নতা নিয়ে নানা বড় বড় কথা বলেন। কিন্তু নিজের কাজে তার কোনো প্রতিফলন দেখা যাচ্ছে না’।

সোশ্যাল মিডিয়ায় মূহুর্তেই ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। এরপরেই সমালোচনার মুখে পড়েন অভিনেতা।