চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সমালোচনাকারীদের চ্যালেঞ্জ জানালেন কবির সুমন

অনলাইন ডেস্ক: জনপ্রিয় ভারতীয় সঙ্গীতজ্ঞ এবং সাংবাদিক, রাজনৈতিক কবির সুমন তার ফেইসবুক পেইজে সমালোচনাকারীদের চ্যালেঞ্জ করে একটি স্টাটাস দিয়েছেন। সেখানে তিনি বলেছেন, যারা আমাকে বেজন্মা, কাটুয়া মোল্লা বলে ফেইসবুকে গালি দিয়ে ভাসিয়ে দিচ্ছেন তারা আসুন, একবার সামনে এসে খোলা ময়দানে গান গেয়ে আমার সাথে লড়ুন।

তিনি বলেন, ‘যদি বাপের ব্যাটা হন (আমি বেজম্মা, আপনারা তো নন), আমার যা মূল কাজ সেই সঙ্গীতে আপনারা আসুন আমার বিরুদ্ধে। ইচ্ছে করলে কাউকে ভাড়া করেও আনতে পারেন। আমার ৬৭ চলছে। গলায় বয়সের দাগ। তবু, লঘু সঙ্গীত ও রাগসঙ্গীতে আমার সঙ্গে একবার টক্কর দিয়ে দেখুন। একটা তানপুরা থাকবে। আপনাদের শিল্পীরা অর্কেস্ট্রা আনতে পারেন। বাপের ব্যাটাদের ও তাদের সমর্থক মিডিয়াদের আমি আজ অবশেষে চ্যালেঞ্জ জানাচ্ছি’।

Advertisement

তিনি তার সমালোচনাকারীদের, শিরদাঁড়া-অলা, সুজাতক, ভদ্রদস্তুর, মমতাবিরোধীদের পাল বলে আখ্যা দিয়ে তাদেরকে চ্যালেঞ্জে আহবান জানান। তিনি বলেন, ‘আমার চ্যালঞ্জটা নিচ্ছেন তো? আপনারা তো গণতন্ত্রী আর আমরা ফাশিস্ত। ‘গণের’ হাতেই গুণের বিচারটা ছেড়ে দিন। ফেসবুকের বাইরে আসুন। খোলা জায়গায় আসুন’।

উল্লেখ্য কবির সুমন বাংলাদেশের আরেক বিখ্যাত গায়িকা সাবিনা ইয়াসমিনকে বিয়ে করে মুসলিম হয়েছেন। তিনি গানের পাশাপাশি রাজনীতিতেও সক্রিয় ছিলেন। ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ভারতের লোকসভার সদস্য ছিলেন। এছাড়াও তিনি সাংবাদিক হিসেবে কাজ করেছেন এবং সিনেমায় অভিনয়ও করেন।