চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সমাজের কুসংস্কার, নারী পাচারের গল্পে ‘আয়না’

প্রত্যন্ত অঞ্চলে এখনও বিরাজমান কুসংস্কার। সেই সব কুসংস্কারের মোহে পড়ে অনেক নারীর জীবন চলে যাচ্ছে। বিদেশে কাজের আশায় দেশ ছেড়ে প্রতারিত হতে হচ্ছেন বহু নারী। কেউ ফিরছে সর্বস্ব হারিয়ে কেউ বা লাশ হয়ে। এসব কুসংস্কার ও নারী পাচারের বিরুদ্ধে সোচ্চার হতে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘আয়না’।

যে চলচ্চিত্রের কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করছেন জয় চৌধুরী। তার সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়িকা আঁচল। ছটকু আহমেদের গল্প ও চিত্রনাট্যে ‘আয়না’ নির্মাণ করছেন মনতাজুর রহমান আকবর। এ চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তিনি আবারও কাজে ফিরেছেন।

Reneta June

চলচ্চিত্রটি নিয়ে জয় চৌধুরী বলেন, বেশিরভাগ শুটিং শেষ। এ মাসের মধ্যেই গানসহ অন্যান্য কাজও শেষ হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, মনতাজুর রহমান আকবর বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রের নির্মাতা। তার সঙ্গে প্রথম কাজ করে অনেককিছু শিখেছি। তিনি অত্যন্ত নিখুঁতভাবে এ চলচ্চিত্রের শুটিং করেছেন। নতুন এ চলচ্চিত্র দিয়ে তিনি তার আগের সব কাজকে বিট করতে চান। সেই পরিকল্পনা নিয়েই কাজ করছেন।

আয়না প্রসঙ্গে জয় বলেন, সমাজের প্রত্যেক মানুষের সঙ্গে মিশে থাকা গল্পই আয়না। সেজন্য আয়না দেখে মানুষের মনে হবে এটা আমারই গল্প। ছটকু আহমেদের মতো গল্পকার এই গল্পকে সাজিয়েছেন। আমরা চেষ্টা করেছি সেরা কাজ দেয়ার।