চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সমর্থকদের জন্য রোডসের খারাপ লাগছে

‘রিজার্ভ-ডে রাখাটা কঠিন’

ব্রিস্টল থেকে: ইংল্যান্ডে এখন চলছে বর্ষা মৌসুম। প্রায় প্রতিদিনই হচ্ছে বৃষ্টি। ব্রিস্টলে শ্রীলঙ্কা দলের টানা দুটি ম্যাচ পরিত্যক্ত হল বৃষ্টির কারণে। মঙ্গলবার বাংলাদেশ ও শ্রীলঙ্কা করেছে পয়েন্ট ভাগাভাগি। টসই করা সম্ভব হয়নি। এমন আবহাওয়া থাকার পরও বিশ্বকাপে কেনো রিজার্ভ-ডে রাখেনি আইসিসি, সেটি নিয়ে প্রশ্ন উঠছে।

বাংলাদেশ দলের ইংলিশ কোচ স্টিভ রোডস অবশ্য আইসিসিকে দোষারোপ করতে চান না। তার মতে, রিজার্ভ-ডে রাখা আইসিসির জন্য এবং খেলোয়াড়দের জন্য খুব কঠিন হয়ে যেত।

বিজ্ঞাপন

‘আমরা সবাই ইংলিশ আবহাওয়া সম্পর্কে জানি। আনপ্রেডিক্টেবল। কখন বৃষ্টি আসবে সেটা কেউ জানে না। আমি জানি আবহাওয়াটা টুর্নামেন্ট আয়োজকদের জন্য ভাবনার কারণ। তবে রিজার্ভ-ডে রাখাটা কঠিন। যেহেতু আমাদের ভ্রমণ বেশি এবং এক শহর থেকে আরেক শহরে যেতে হয়। এই ধরণের টুর্নামেন্ট লম্বা হয়ে থাকে।’

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা দলের অধিনায়ক দিমুথ করুনারত্নেও একই সুরে কথা বলেছেন।

ব্রিস্টলে মঙ্গলবার নেমেছিল বাংলাদেশের সমর্থকদের ঢল। তীব্র ঠাণ্ডার মাঝেও সকাল থেকে দুপুর পর্যন্ত তারা বৃষ্টিতে ভিজে অপেক্ষা করেছে ম্যাচ দেখার আশায়। তাদের মন খারাপের দিনটিতে সান্ত্বনা দিলেন রোডস।

খেলা না হওয়ায় নিজের হতাশা ভাগাভাগি করলেন সমর্থকদের সঙ্গে, ‘আমি বলব এটা দর্শকদের জন্যও হতাশার। কেননা তারা টিকিট কিনে খেলা দেখতে আসে।’