চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

সব রেকর্ড ভেঙে একদিনে শনাক্ত ৩১ লাখ ছাড়াল

করোনাভাইরাস

বিজ্ঞাপন

করোনার সংক্রমণ শুরু হওয়ার পর শনাক্তের সংখ্যায় একের পর এক রেকর্ড হয়েছে। তবে নতুন বছরে এসে আগের সব রেকর্ড ভেঙে নতুন সব রেকর্ড গড়ছে করোনা। বিশ্বজুড়ে শেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্ত ছাড়িয়েছে ৩১ লাখ।

এর আগে একদিনে শনাক্তের সর্বোচ্চ রেকর্ড ছিল ৭ জানুয়ারি। সেদিন শনাক্ত হয়েছিল ২৮ লাখ ৫ হাজার ৪০৭ জন। সেদিন মৃত্যু হয় ৬ হাজার ৭৮৯ জনের।

pap-punno

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বে ৩১ লাখ ৪৫ হাজার ৯১৬ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি মিলেছে। এই সময়ে মৃত্যু হয়েছে ৮ হাজার ৩২ জনের।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন শনাক্ত হয়েছে ৮ লাখ ১৪ হাজার ৪৯৪ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ২৬৯ জনের।

Bkash May Banner

দৈনিক আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সে নতুন শনাক্ত হয়েছে ৩ লাখ ৬১ হাজার ৭১৯ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ২৪৬ জনের।

নতুন সংক্রমণে তৃতীয় স্থানে থাকা ভারতে শেষ ২৪ ঘণ্টায় নতুন রেকর্ড শনাক্ত হয়েছে ২ লাখ ৪১ হাজার ৯৭৬ জন। মৃত্যু হয়েছে ৮৫ জনের।

এই সময়ে সংক্রমণে চতুর্থ স্থানে থাকা ইতালিতে নতুন আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৬ হাজার ২২৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ৩১৩ জনের।

এছাড়াও নতুন সংক্রমণে রেকর্ড শনাক্ত হয়েছে দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনায়। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন শনাক্ত হয়েছে ১ লাখ ৩১ হাজার ৮২ জন। মৃত্যু হয়েছে ৭৫ জনের।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer