চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সব বাধা অতিক্রম করে গানে ফিরলেন সুমন

বৃহস্পতিবার রাতে আসছে ‘বেজবাবা’ খ্যাত সুমনের নতুন গান ‘বয়স হলো আমার’

মরণব্যাধী ক্যানসার সহ শারীরিক নানা অসুস্থতার খবরই এতোদিন শুনতে হয়েছে শ্রোতাভক্তদের। মন খারাপ করেছিলেন তারা। দীর্ঘদিন দেশ-বিদেশে চিকিৎসা নেয়ার কারণে গানের সাথে কিছুটা বিরতি পড়ে গিয়েছিলো তার। তবে সব বাধা অতিক্রম করে আবারও গান নিয়ে হাজির তিনি।

বলছি দেশের জনপ্রিয় ব্যান্ড ‘অর্থহীন’ এর ভোকাল ও ‘বেজবাবা’ খ্যাত তারকা শিল্পী সাইদুস সালেহীন সুমনের কথা। আবারও নতুন গান নিয়ে উপস্থিত এই সংগীত তারকা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গেল আগস্টে ব্যাংকক থেকে চিকিৎসা নিয়ে ফিরেছেন। অবস্থা এমন হয়েছিলো যে, তিনি আর কখনো কথা বলতে পারবেন কিনা তা নিয়েই ছিলো সংশয়! প্রবল প্রাণশক্তিতে বলিয়ান এই শিল্পী সুস্থ হয়ে ফিরেই ভক্ত অনুরাগীদের জন্য উপহার হিসেবে নতুন গান নিয়ে এলেন।

বিজ্ঞাপন

নতুন গানের নাম ‘বয়স হলো আমার’। সম্প্রতি তিনি জানালেন, এ গানটিতে কোনো বেইস সোলো নেই, কোনো ভয়ংকর লিড নেই, ড্রামস এর কোনো ক্যারিকেচার নেই! মহানের খুব সুন্দর বাজানো অ্যাকোস্টিক গিটারের উপর খুব সাদামাটা ভাবে আমার গাওয়া লিরিক নির্ভর একটি গান এটি।’

গানটিকে নিয়ে সুমন ব্যাখ্যা দিলেন এভাবে,‘এটি আমার ধীরে ধীরে বয়স বেড়ে যাবার গান, এটি আমার গত ২ বছরের প্রায় পঙ্গু হয়ে বিছানায় পরে থাকার গান, এটি আমার অন্ধকারে ডুবে যাবার গান, এটি আমার রাতের পর রাত প্রচণ্ড ব্যাথায় চিৎকার করার গান, পরিশেষে… এটি আমার সব বাঁধা অতিক্রম করে আলোয় ফিরে আসার গান। ‘হঠাৎ দেখি, এ জীবনটা যে, নতুন গানে, মুচকি হাসে… মুচকি হাসে’।

জানা গেছে, বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত দশটায় সুমনের নতুন এই গানটি ইউটিউব ও ফেসবুকে মুক্তি দেওয়া হবে।