চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সবাইকে ভ্যাকসিন নিতে হবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশকে করোনামুক্ত করতে সবাইকে ভ্যাকসিন নিতে হবে। বাঁচতে হলে আমাদের সবাইকে ভ্যাকসিন নিতে হবে। ভয় পাবার কোন কারণ নেই। এ ভ্যাকসিন সম্পূর্ণ নিরাপদ। মিথ্যা প্রচারনায় কান দেয়া চলবে না।

রোববার মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে রংপুরের পীরগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বাণিজ্যমন্ত্রী বলেন, আমি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলাম। আমি এবং আমার পরিবারের সবাই ভ্যাকসিন নিয়েছি। কারও কোন সমস্যা হয়নি। আমাদের মা, বাবা, ভাই-বোনসহ পরিবারের সব সদস্যকে ভ্যাকসিন নিতে হবে। দেশকে ভালবেসে, পরিবারের সবাইকে ভালবেসে এবং দেশের মানুষকে ভালোবেসে ভ্যাকসিন নিতে হবে।

তিনি বলেন, আমরা যে যে অবস্থানে আছি, সেই অবস্থান থেকেই সাধারণ মানুষকে ভ্যাকসিনের গুরুত্ব বুঝাতে হবে, ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করতে হবে। আজকের ভাষা শহীদ দিবসে প্রতিজ্ঞা করতে হবে, ভ্যাকসিন নেয়ার জন্য সবাই কাজ করবে।

করোনা মোকাবেলায় বাংলাদেশ সফল হয়েছে দাবি করে বাণিজ্যমন্ত্রী বলেন, পৃথিবীর বহু দেশে এখনও করোনার ভ্যাকসিন নিতে পারেনি। কিন্তু বাংলাদেশে শুরুতেই ভ্যাকসিন নিতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব সময়োপযোগি সিদ্ধান্ত নেয়ায় ও বাস্তবায়নের কারণেই এটা সম্ভব হয়েছে। বাংলাদেশ করোনা মোকাবেলায় সফল।

বিজ্ঞাপন

দেশের সব মানুষকে ভ্যাকসিন নিতে হবে উল্লেখ করে টিপু মুনশি বলেন, অনেক টাকা খরচ ও চেষ্টা করে সরকার ভ্যাকসিন সংগ্রহ করেছে। আমরা যদি সময় মতো এই ভ্যাকসিন না নিয়ে থাকি, তাহলে ভ্যাকসিন সংগ্রহের গুরুত্ব থাকবে না। মানুষকে বাঁচাতে হবে।

রংপুরের জনগণের উদ্দেশে তিনি বলেন, আপনারা সময়মত ভ্যাকসিন নিন। প্রয়োজনে প্রতিটি ইউনিয়নে, প্রতিটি ওয়ার্ডে করোনা ভ্যাকসিন নেয়ার জন্য রেজিষ্ট্রেশন বুথ করেন। শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে সাধারণ মানুষকে ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করতে হবে। প্রতিটি ইউনিয়নের হিসাব রাখা হবে, কোন দিন কোন ইউনিয়নে কতজন মানুষ ভ্যাকসিন নিয়েছে। সবাই ভ্যাকসিন নিলে দেশ করোনা মুক্ত হবে।

দেশর অগ্রগতি তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন, স্বাধীনতার ৫০ বছর পর আমরা পাকিস্তান থেকে সবদিক দিয়ে এগিয়ে গেছি। আমাদের বৈদেশিক মূদ্রার রিজার্ভ ৪৩ বিলিয়ন ডলার। আর পাকিস্তানের মাত্র ২৪ বিলিয়ন ডলার। অর্থনৈতিক, সামাজিকসহ সবগুলো সূচকেই আমারা পাকিস্তান থেকে এগিয়ে আছি। কিছু কিছু ক্ষেত্রে আমরা ভারত থেকেও এগিয়ে আছি। এগুলো সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব এবং অক্লান্ত পরিশ্রমের কারনে।

পীরগাছা উপজেলা পরিষদের নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসের শাহ মো. মাহবুবার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. ওয়াজেদ আলী সরকার, ভাইস চেয়ারম্যান (মহিলা) মোছা. তানজিনা আফরোজ প্রমুখ।

পরে বাণিজ্যমন্ত্রী রংপুর জেলা পরিষদ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।