চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সবচেয়ে বড় জয়ে ওয়ানডে সিরিজ বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশের মেয়েরা। শনিবার দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকদের ৯ উইকেটে উইকেটে উড়িয় দেয় টিম টাইগ্রেস। ৫০ ওভারের ক্রিকেটে উইকেটের হিসেবে এটিই সবচেয়ে বড় ব্যবধানে জয় বাংলাদেশের।
বুধবার সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৪৮ রানে গুঁড়িয়ে ৮ উইকেটে পাওয়া জয়টি ছিল আগের রেকর্ড। দ্বিতীয় ওয়ানডেতে লক্ষ্যটা একদম ছোট ছিল না।
দ্বিতীয় উইকেটে মুর্শিদা খাতুন হ্যাপি ও ফারজানা হক পিংকির রেকর্ড ১১৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে ২৪.৩ ওভারেই ১২২ রানের লক্ষ্য তাড়া করে বাংলাদেশ।
ফারজানা ৬৮ বলে ৫৩ ও টাইগ্রেস ওপেনার মুর্শিদা ৬৫ বলে ৫১ রানে অপরাজিত থাকেন।  দলীয় ১০ রানের মাথায় সাজঘরে ফেরেন শারমিন আক্তার (৮)। পরে আর কোনো উইকেট হারায়নি সফরকারীরা। দ্বিতীয় উইকেট জুটিতে এটিই সর্বোচ্চ (১১৫*) রান বাংলাদেশের।

বিজ্ঞাপন

টস জিতে ব্যাট করতে নেমে ৪৬.৪ ওভার ব্যাটিং করে ১২১ রান তুলে অলআউট হয় জিম্বাবুয়ে। টাইগ্রেস পেসার জাহানারা আলম প্রথম বলে তুলে নেন উইকেট। পরের ওভারে সালমা খাতুন তুলে নেন আরও একটি উইকেট।’
২ রানে ২ উইকেট হারানো দলকে ৩৩ রানের ইনিংস খেলে লড়াইয়ে রাখেন মডেস্টার। লোয়ারঅর্ডারে ৩৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলের রান তিন অঙ্ক পার করেন নায়শা।
বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার তিনটি, জাহানারা ও সালমা দুটি করে উইকেট নেন। ফাহিমা খাতুন ও রিতু মনি নেন একটি করে উইকেট।
চোটের কারণে এ ম্যাচও খেলতে পারেননি অধিনায়ক-কিপার-ব্যাটার নিগার সুলতানা জ্যোতি। তার অনুপস্থিতিতে আগের ম্যাচের মতোই দলকে নেতৃত্ব দেন ফাহিমা।
সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ আগামী রোববার। স্বাগতিকদের হোয়াইটওয়াশ করার হাতছানি নিয়ে খেলতে নামবে বাংলাদেশ।

বিজ্ঞাপন