চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সন্দীপনের কণ্ঠে একুশের বন্দনা

ফোক ফিউশন ধারায় বাংলাদেশের পরিচিত মুখ সন্দীপন দাস। ব্যতিক্রমী কথা ও সুরে উপহার দিয়েছেন বেশ কিছু শ্রোতা প্রিয় গান। এবার মহান একুশে ফেব্রুয়ারি নিয়ে ‘আমার একুশ’ শিরোনামে গান করলেন তিনি।

গানটির কথা লিখেছেন প্রসেনজিৎ ওঝা, সংগীতায়োজনের পাশাপাশি মিউজিক ভিডিওটিও নির্মাণ করেছেন শোভন রায়। বৃহস্পতিবার রাতে গানটি প্রকাশিত হয়েছে ‘স্টুডিও প্রোটিউন বিডি’র ইউটিউব চ্যানেলে।

বিজ্ঞাপন

গানটি নিয়ে জানতে চাইলে সন্দীপন চ্যানেল আই অনলাইনকে বলেন, একুশ যে আজ সারা পৃথিবী জয় করেছে, সে বার্তাটাই ছড়িয়ে দেয়ার চেষ্টা করেছি আমরা। গানটিকে একুশের বন্দনা বলা যেতে পারে। ভিডিওটাও বেশ যত্নের সঙ্গেই নির্মাণ করা হয়েছে। আমার প্রত্যাশা এই গানটি সবার ভালো লাগবে।

এবারই প্রথম মহান একুশকে নিয়ে গান গাওয়ার সুযোগ মিলেছে উল্লেখ করে সন্দীপন বলেন, এর আগে কখনই একুশকে নিয়ে এরকম একটি গান গাওয়ার সুযোগ আমার হয়নি। আমার প্রত্যাশা এই গানটি সবার ভালো লাগবে এবং গ্রহণযোগ্যতাও পাবে।

২০০৭ সালে এসডি বর্মণ ও আরডি বর্মণের কিছু গানের রিমেক অ্যালবাম করেন সন্দীপন। গানগুলো পরবর্তীতে তরুণদের মাঝে বেশ জনপ্রিয়তা পায়। এ ধরনের গান আরও করার ইচ্ছে আছে কী না এমন প্রশ্নের জবাবে সন্দীপন বলেন, আসলে শচীন কর্তার (এসডি বর্মণ) গান নিয়ে কাজ করতেই ভয় লাগে। দর্শকরা না উল্টো প্রতিক্রিয়া করে বসেন!

বিজ্ঞাপন