চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সংসদ টিভিতে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাসের রুটিন প্রকাশ

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাঠদানের ধারাবাহিকতা রাখতে ২৯ মার্চ থেকে সংসদ টিভিতে শুরু হচ্ছে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাস। শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে ক্লাসের সময়সূচি প্রকাশ করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য দক্ষ শ্রেণি শিক্ষকদের ক্লাসসমূহ ভিডিও ধারণ করে সংসদ বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে সম্প্রচারিত হবে। শিক্ষার্থীরা বাসায় বসেই টিভির মাধ্যমে ক্লাসে অংশগ্রহণ করতে পারবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিজ্ঞপ্তিতে জানানো হয়,২৯ মার্চ থেকে সকাল ৯টায় সংসদ টিভিতে ক্লাস শুরু হবে। বেলা ১২টা পর্যন্ত আটটি বিষয়ের ক্লাস হবে। দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ওইসব ক্লাস পুনঃপ্রচার করা হবে।

শ্রেণি শিক্ষক ক্লাস শেষে পাঠদানকৃত বিষয়ের উপরে বাড়ির কাজ প্রদান করবে। প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খোলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিবে।

বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে। পরের সপ্তাহের রুটিন আগামী ১ এপ্রিল প্রকাশ করা হবে বলেও জানানো হয় মাউশির ওয়েবসাইটে।