চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সংলাপে ঘুরে ফিরে সেই ৭ দফা

Nagod
Bkash July

সংলাপে সাফল্যের জন্য বিশিষ্টজনেরা যখন বিভিন্ন দলের দাবির মধ্যে সমন্বয়ের কথা বলছেন, তখন দলগুলো কে কোন দাবির ওপর গুরুত্ব দিচ্ছে? বিএনপি বলছে, সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির ওপরই জোর দেবেন তারা। আওয়ামী লীগ নেতারা বলছেন, ৭ দফার কোনো যৌক্তিকতা নেই। তবে কীভাবে একটি সুষ্ঠু নির্বাচন আয়োজন করা যায় সংলাপে সে বিষয়ে আলোচনা হবে।

Reneta June

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ডক্টর কামাল হোসেনের আহ্বানে সাড়া দিয়ে দলের পক্ষ থেকে গণভবনে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে সংলাপে অংশ নেবে ডক্টর কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ১৬ সদস্যের প্রতিনিধিদল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ দলের ২১ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

আলোচনার অনুরোধে তাদের ৭ দফা দাবির কথা জানিয়েছিলো জাতীয় ঐক্যফ্রন্ট। প্রধানমন্ত্রী তার চিঠিতে উল্লেখ করেছেন সংবিধানসম্মত বিষয়ে আলোচনার কথা। এমন অবস্থায় বিএনপি এবং ঐক্যফ্রন্টের প্রধান এজেন্ডা কী?

আবার সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের দাবিগুলোর কী জবাব দেওয়া হবে তার প্রস্তুতি নিয়ে রেখেছে আওয়ামী লীগ।

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপের পরদিন শুক্রবার বিকল্প ধারার সঙ্গে সংলাপে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর এরশাদের জাতীয় পার্টির সঙ্গে সংলাপ হওয়ার কথা রয়েছে।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

BSH
Bellow Post-Green View