চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন তো মাশরাফী?

পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচের পর থেকে অনেকবারই প্রশ্নটা ছুটে গেছে মাশরাফী বিন মোর্ত্তজার দিকে। প্রতিবারই অল্প কথায় উত্তর সেরেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। ইংল্যান্ড থেকে ফেরার ফ্লাইট ধরার আগেও বলে এসেছেন, দেশে ফিরে ক্যারিয়ার নিয়ে ভাববেন। ঢাকায় পা রেখেও একই রকম বললেন। অবসর নিয়ে যখন সিদ্ধান্ত আসেনি, তখন প্রশ্ন- এই মাসের শেষদিকে শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজে দেখা যাব তাকে?

রোববার দেশে পা রেখে বিমানবন্দরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন মাশরাফী। তখন শ্রীলঙ্কা সফরে তার যাওয়া নিয়ে প্রশ্নের জবাবে খানিকটা পাশকাটাতেই দেখা গেল অধিনায়ককে!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চলতি মাসের শেষে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে খেলতে যাবে বাংলাদেশ। সেই দলের নেতৃত্বে থাকবেন কিনা প্রশ্নে ম্যাশের জবাব, ‘এখনো সিদ্ধান্ত নেইনি। কেবলই আসলাম। কথা বলে সিদ্ধান্ত নেবো।’

ভুলে যেতে চাওয়ার মতো এক বিশ্বকাপ স্মৃতি সঙ্গে করে এনেছেন মাশরাফী। ৯ ম্যাচে যে কয়জন বাংলাদেশি বোলার বল করেছেন, তাদের মধ্যে সবচেয়ে উইকেট কম তারই। মাত্র একটি। সবেধন নীলমণি বলতে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোর উইকেট। তাতে গুঞ্জন উঠেছিল, বিশ্বকাপ শেষেই অবসর বলে দিতে পারেন বয়স ৩৬ ছুঁইছুঁই দলনেতা।

নিজেকে নিয়ে আজ যেমন কথা বাড়াননি মাশরাফী, দলের খারাপ সময়ে তরুণ সতীর্থদের নিয়ে থাকলের তার উল্টো মুডে! সত্যিকারের নেতার মতোই থাকলেন ঢাল হয়ে, ‘তরুণ খেলোয়াড়দের এক নাগারে দোষারোপ করা হয়। আজকে যারা সিনিয়র তারাও কিন্তু একটা সময় ধারাবাহিক ছিল না। তারা এতটা চাপের মাঝে খেলছে যে আমরাও শুরুতে এত চাপ নিয়ে খেলি নাই। শুধু তাদের দোষ দিয়ে লাভ নেই। অভিজ্ঞতা বাড়ার সঙ্গে সঙ্গে সাকিব, মুশফিক, তামিমদের মতো তারাও দলের একদিন হাল ধরবে।’

Bellow Post-Green View