চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শ্রদ্ধা জানাচ্ছে অশ্রুসিক্ত আর্জেন্টিনা

ডিয়েগো ম্যারাডোনাকে সর্বজনের শ্রদ্ধা জানাতে সুযোগ করে দিয়েছে আর্জেন্টিনা। প্রেসিডেন্সিয়াল ভবন কাসা রোসাদায় রাখা হয়েছে কিংবদন্তির কফিন। সেখানে নেমেছে অশ্রুসিক্ত ভক্তের ঢল। কিংবদন্তিকে শেষবার সশরীরে শ্রদ্ধা জানাতে এসে কান্নায় ভেঙে পড়ছেন সকলে।

বিজ্ঞাপন

প্রেসিডেন্টের আবাসস্থল কাসা রোসাদা। যার সম্মানে লড়েছেন, সেই আর্জেন্টিনার পতাকায় মোড়ানো কফিনটি। ওপরে কিংবদন্তির গল্প লেখা ১০ নম্বর দুটি জার্সি। ভেতরের মানুষটির আর ঘুম ভাঙবে না।

বিজ্ঞাপন

আলবিসেলেস্তেদের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের নায়ক-অধিনায়ক ফুটবল জাদুকর ম্যারাডোনা চিরঘুমে শুয়ে আছেন কফিনে। স্ত্রী ক্লদিয়া, দুই কন্যা, ১৯৮৬ বিশ্বকাপজয়ী দলের সদস্যরা প্রেসিডেন্সিয়াল ভবনে এসে শ্রদ্ধা জানিয়ে গেছেন। তারপরই সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

বুধবার চিরবিদায় নিয়েছেন ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনা। হার্ট অ্যাটাকে হয়েছে শেষটা। বিশ্বজুড়েই চলছে মহানায়ক হারানোর মাতম। শোকবার্তা, স্মরণীকায় ছেয়ে গেছে সর্বত্র।

ম্যারাডোনার অন্ত্যেষ্টিক্রিয়ার নানা প্রক্রিয়াও শুরু করে দিয়েছে পরিবার। যদিও আনুষ্ঠানিক সময়ক্ষণ এখনো জানানো হয়নি। শেষকৃত্যের কার্যক্রম শুরুর আগে ময়নাতদন্ত হয়ে গেছে। নিশ্চিত করা হয়েছে হৃদক্রিয়া বন্ধ হয়েই বিদায় নিয়েছেন ফুটবল-ঈশ্বর।