চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শোক দিবসে নাশকতা ঠেকালো অপারেশন আগস্ট বাইট, নিহত ১

রাজধানীর পান্থপথে জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান ‘অপারেশন আগস্ট বাইটে’ সন্দেহভাজন এক জঙ্গি নিহত হয়েছে। এছাড়া এই ঘটনায় ‘হোটেল ওলিও ইন্টারন্যাশনাল’ ভবনের নিরাপত্তারক্ষী আহত হয়েছে বলে জানা গেছে। পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

অভিযানস্থলে এ কে এম শহীদুল হক উপস্থিত হয়ে বলেন, ‘শোকাবহ আগস্টের কর্মসূচিতে জঙ্গিদের বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছিল। কিন্তু গোয়েন্দাদের তৎপরতায় সেটা সম্ভব হয়নি।’

বিজ্ঞাপন

তিনি বলেন, হোটেল ওলিও ইন্টারন্যাশনালের পাশের ভবনের ছাদ থেকে জঙ্গিদের লক্ষ্য করে গুলি করলে ভেতর থেকে এক জঙ্গি শক্তিশালী বিস্ফোরণ ঘটায়। এরপর আরও একটি বিস্ফোরণ ঘটালে ওই জঙ্গি নিহত হয়।

ভবনের ভেতরে এখনো আরও ২ জঙ্গি আছে বলে জানিয়েছে পুলিশ। তাদের কাছে বোমা রয়েছে। পুলিশ বলেছে, অভিযান শেষ হয়নি, চলবে।

বিজ্ঞাপন

এর আগে পান্থপথে ‘হোটেল ওলিও ইন্টারন্যাশনাল’ নামের সন্দেহজনক জঙ্গি আস্তানায় অভিযান শুরু করে সোয়াট। আইন-শৃংখলা রক্ষাবাহিনী জানায়, ওই আবাসিক হোটেলের একটি কক্ষে একজন জঙ্গি অবস্থান করছে।প্রত্যক্ষদর্শীরা জানান, ভেতর থেকে দফায় দফায় চালানো বোমা হামলায় হোটেলের আশপাশে বিলবোর্ড ভেঙে পড়েছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এখন গোলাগুলি বন্ধ রয়েছে।

গোয়েন্দাদের ধারণা, জঙ্গির সঙ্গে বড় ধরণের বিস্ফোরক রয়েছে। তাই হোটেলের আশপাশে অবস্থান নিয়েছে ফায়ার সার্ভিস।

সোমবার দিবাগত রাত দুইটা থেকে পান্থপথ মোড় হতে ধানমণ্ডি ৩২ নাম্বার পর্যন্ত রাস্তা বন্ধ করে রাখে পুলিশ। বর্তমানে ডিবি পুলিশের একটি দল পান্থপথ এলাকার আবাসিক হোটেলগুলোতে অভিযান চালাচ্ছে।

এর আগে মঙ্গলবার সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর স্বরাষ্ট্রমন্ত্রী জঙ্গি আস্তানা ঘিরে রাখার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

Bellow Post-Green View