চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেষ সময়ে ভোটার উপস্থিতি কম ছিল: জানিপপ

সিটি নির্বাচনের ভোট গ্রহণের শেষ ভাগে ভোটার উপস্থিতি কম ছিল বলে মন্তব্য করেছেন নির্বাচন পর্যবেক্ষণ প্রতিষ্ঠান জানিপপ এর চেয়ারম্যান ড. নাজমুল আহসান কলিমুল্লাহ। পর্যবেক্ষকরা ছিল কিছু জায়গায় বাধাপ্রাপ্ত হয়েছেন বলেও জানান তিনি।

ভোট গ্রহণ পরিস্থিতি নিয়ে চ্যানেল আই অনলাইনকে জানিপপ চেয়ারম্যান বলেন, প্রতিবার নির্বাচনে ভোট গ্রহণের শেষ সময় ৩টা থেকে ৪টা পর্যন্ত ভোটার উপস্থিতি বেশি থাকে। তবে এবারের নির্বাচনে সেটা দেখা যায়নি।

Advertisement

নারী ভোটারদের ভোট প্রদান প্রসঙ্গে তিনি বলেন, প্রতি নির্বাচনে দুপুরের পর গৃহস্থালীর কাজ শেষে সাধারনত নারী ভোটারা ভোট দিতে আসেন। এবারের নির্বাচনে তাও অনুপস্থিত।

নির্বাচনে কোনো কোনো স্থানে পর্যবেক্ষকরা বাধাপ্রাপ্ত হয়েছেন, এমন অভিযোগ করে তিনি বলেন, তিন সিটি নির্বাচনে সাড়ে ছয় হাজারেরও বেশি স্থানীয় ও দেড়শ’র মত বিদেশি পর্যবেক্ষক ছিল। তবে নির্বাচন পর্যবেক্ষেণের ক্ষেত্রে কিছু কিছু জায়গায় তারা বাঁধাপ্রাপ্ত হয়েছেন।

নির্বাচনের পরিস্থিতির উপর চুড়ান্ত প্রতিবেদন ৩ দিন পর প্রকাশ করবে সংস্থাটি। তবে তার আগে আগামীকাল বিকাল তিনটার দিকে অন্তবর্তীকালীন রিপোর্ট প্রকাশ করা হবে বলেও জানান ড. নাজমুল আহসান কলিমুল্লাহ।