চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেখ হাসিনার প্রশংসায় বিশ্বব্যাংক সহ-সভাপতি

বাংলাদেশ সফরের দ্বিতীয় দিনেই রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন বিশ্বব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ডক্টর কৌশিক বসু। পদ্মা সেতুর অর্থায়ন নিয়ে সৃষ্ট তিক্ততা মোটেও প্রভাব ফেলেনি দুই কীর্তিমান বাঙ্গালীর আন্তরিক আলাপচারিতায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের কাংখিত লক্ষ্যে পৌছাতে পারবে বলে বিশ্বাস করেন বিশ্বব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ডক্টর কৌশিক বসু।

বিজ্ঞাপন

সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ব্যাংক এবং জাতিসংঘের অর্থনীতি ও সামাজিক বিষয় সংক্রান্ত বিভাগ ইউএনডেসার যৌথ উদ্যোগে আয়োজিত “সামষ্টিক অর্থনীতি, বেসরকারী খাতের উন্নয়ন এবং অর্থনীতিক প্রবৃদ্ধি” নিয়ে আন্তর্জাতিক কর্মশালার উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

ডক্টর বসু বলেছেন, আবেগ এবং পেশাদারিত্বের এক অপূর্ব মিশেল দেখেছেন শেখ হাসিনার মধ্যে। অর্থনীতির উদীয়মান তারকা, বাংলাদেশের সঙ্গে বিশ্বব্যাংকের সম্পর্কও নতুন মাত্রা পাবে মনে করেন তিনি।

কর্মশালায় ইউরোপ জুড়ে আর্থিক বিপর্যয়ের কারন ব্যাখ্যা করেন ডক্টর কৌশিক বসু। আর্থিক বিশৃংখলা মোকাবেলায় বাংলাদেশের অর্থনীতিবিদ এবং নীতি নির্ধারকদের বিচক্ষণতার প্রশংসা করেন তিনি।

আজ বিকেলে সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ডক্টর কৌশিক বসুর।