চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সপ্তাহব্যাপী যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে যুবলীগ।

বৃহস্পতিবার রাজধানীর ভাটারায় ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ে আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর উত্তর এর উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব জাকির হোসেন বাবুল।

অনুষ্ঠানে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে এক বিবৃতিতে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সপ্তাহব্যাপী আমরা বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। এই বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে জলবায়ু পরিবর্তনের যে হুমকি সারা বিশ্বে, সে ব্যাপারে সজাগ থেকে সেটা প্রতিরোধ করার জন্য আমরা এই ভূমিকা রাখতে চাই। যাতে নতুন প্রজন্ম একটা সুষ্ঠু পরিবেশে বেড়ে ওঠতে পারে। প্রধানমন্ত্রী এই জলবায়ু পরিবর্তনের হুমকির ব্যাপারে সচেতন এবং সজাগ। তার বলিষ্ঠ নেতৃত্বে আমরা বিশ্ব দরবারে ভূমিকা রেখে যাচ্ছি।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেত্রীই না, আজ বিশ্ব নেতা হিসেবে তিনি আবির্ভূত হয়েছেন এবং তার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন মোকাবিলার জন্য সংকল্পবদ্ধ। বাংলাদেশের যুবসমাজ এই কর্মসূচির দ্বারা অনুপ্রাণিত হবে। যুবসমাজ গাছ লাগাবে; গাছ বাঁচাবে। শুধু গাছ লাগালেই চলবে না, গাছের সঠিকভাবে পরিচর্যা করতে হবে। এই বিষয়ে আমি যুব সমাজকে আহ্বান জানাচ্ছি।

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সপ্তাহব্যাপী বৃক্ষরোপণসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর উত্তর এর উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির আজ শুভ উদ্বোধন করা হলো। সপ্তাহব্যাপী এই কর্মসূচি চলমান থাকবে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত চক্র ক্ষমতায় আসার জন্য দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সততাই শক্তি, মানবতায় মুক্তি-রাষ্ট্রনায়ক শেখ হাসিনার এই মন্ত্রকে ধারণ করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র মোকাবিলা করবে।

এছাড়া আরও উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য ইঞ্জিঃ মৃণাল কান্তি জোদ্দার, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক শামসুল আলম অনিক, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক এন আই আহমেদ সৈকতসহ অনেকে।