চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেখ হাসিনার কারামুক্তি দিবসে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা এবং দোয়া মাহফিল

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে স্বেচ্ছাসেবক লীগ। শেখ হাসিনা’র দীর্ঘায়ু কামনার পাশাপাশি করোনাভাইরাসের উদ্ভুত পরিস্থিতিতে নেতৃত্ব এবং দুর্যোগ মোকাবেলায় তার দক্ষতার প্রশংসা করা হয়।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় পার্টি অফিসে সামাজিক দূরত্ব বজায় রেখে এ সংক্ষিপ্ত আলোচনা’র পর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ সভাপতিত্ব করেন।

বিজ্ঞাপন

আজ ১১ জুন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস। ১৬ জুলাই ২০০৭ সালে ওয়ান-ইলেভেন সরকারের শাসন কালে ফখরুদ্দিন মঈনুদ্দিন সরকারের মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় জননেত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করা হয় । ২০০৮ সালের ১১ জুন জনতার ব্যাপক আন্দোলন সংগ্রামের কারণে তখনকার সরকার মুক্তি দিতে বাধ্য হয় । বিনা বিচারে তিনি প্রায় ১১ মাস কারাগারে বন্দী ছিলেন ।

আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু । তিনি বলেন: জননেত্রী শেখ হাসিনা কারাগারে থাকা অবস্থায় দেশ নিয়ে ভেবেছেন এবং পরিকল্পনা করে রেখেছেন ক্ষমতায় এলে কি ভাবে দেশকে এগিয়ে নেয়া যায়, ২০০৮ সালে দল ক্ষমতায় এলে কারাগারে পরিকল্পনা অনুযায়ী কাজ করে দেশকে আজ শক্তিশালী অবস্থানে দাড় করিয়েছেন, এ হলো শেখ হাসিনা , তিনি যে কোনো দুর্যোগে দেশকে নেতৃত্ব দেয়ার ক্ষমতা রাখেন।

বিজ্ঞাপন

তিনি আরো বলেন: মাননীয় প্রধানমন্ত্রী কারাগারে থাকা অবস্থায় ততকালীন সময়ে সংগঠনের সভাপতি আ ফ ম বাহাউদ্দীন নাছিমের নির্দেশক্রমে স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ নেত্রীর কারামুক্তি আন্দোলনে ব্যাপক ভূমিকা রাখে, সে আন্দোলনে ভুমিকা রাখার জন্য বর্তমান সভাপতি নির্মল রঞ্জন গুহের ভুয়সী প্রশংসা করেন আফজালুর রহমান বাবু।

সভাপতির বক্তব্যে নির্মল রঞ্জন গুহ বলেন: জননেত্রী শেখ হাসিনার দেশের উন্নয়নের জন্য তার আরো অনেক দিন বেঁচে থাকা দরকার। আমরা ভগবানের কাছে তার দীর্ঘায়ুর জন্য প্রার্থনা করছি । তিনি বেঁচে থাকলে করোনাভাইরাস কেনো যে কোনো মহাদুর্যোগে দেশের নেতৃত্ব দেয়ার তিনি ক্ষমতা রাখেন।

তিনি আরো বলেন: করোনা ভাইরাসের মতো মহা দুর্যোগকালীন সময়ে যেখানে বিশ্ব নেতৃত্ব দিশেহারা, সেখানে আমাদের নেত্রী তার শক্তিশালী মনোবল এবং নেতৃত্বের কারনে দেশের মানুষের পাশে দাড়িয়েছেন এবং বেচে থাকার জন্য তাদের সাহস যুগিয়ে যাচ্ছেন, তাই মানুষ বেচে থাকার প্রেরণা পাচ্ছেন, তিনি বলেন, যে কোন মহাবিপদে শেখ হাসিনাই পারে এবং তার দ্বারাই সম্ভব ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন , কেন্দ্রীয় নেতা মজিবুর রহমান স্বপন, দেবাশীষ বিশ্বাস, কাজী মোয়াজ্জেম হোসেন, এড. মানিক কুমার ঘোস, আশীষ কুমার মজুমদার, কৃষিবিদ এ এফ এম মাহবুব হাসান, আজিজুল হক আজিজ ,রফিকুল ইসলাম বিটু, আঃ হান্নান, জসীম উদদীন মাদবর এবং মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক তারিক সাঈদসহ অনেকে।