চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেখ জামালের সমাধিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৬৯তম জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানের শহীদ সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে স্বেচ্ছাসেবক লীগ।

বৃহস্পতিবার সকালে বনানী কবরস্থানের শহীদ সমাধিতে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।

Reneta June

সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তিনি গৃহবন্দি হন। কিন্তু পালিয়ে গিয়ে তিনি মুক্তিযুদ্ধে যোগ দেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর একজন কমিশন প্রাপ্ত অফিসার পদে নিয়োগ পান। নতুন প্রজন্মের মাঝে শহীদ শেখ জামাল অনুপ্রেরণা হয়ে থাকবে।

বিজ্ঞাপন

সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, ১৯৭১ সালের ২ ডিসেম্বর লন্ডনের গার্ডিয়ান পত্রিকায় মুক্তিযুদ্ধের যেসব আলোকচিত্র আসে তার একটিতে সীমান্তের ১০ মাইল ভেতরে একটি রণাঙ্গনে সাবমেশিনগানধারীদের একজন হিসেবে ছবি ওঠে শেখ জামালের। সক্রিয়ভাবে যুদ্ধে অংশ নিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি ড. জমির উদ্দিন শিকদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল , ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক শফিকুল ইসলাম শফিক, কার্যনির্বাহী সদস্য মো: আবু জাফর, সদস্য সুবল ঘোষ, ফাতেমা ইসলাম রাহা কাজীসহ অনেকে।