চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শূন্য স্টেডিয়ামে সাদা বল খোঁজার যন্ত্রণায় আয়ারল্যান্ড

মাঠে দর্শক নেই। পুরো স্টেডিয়াম ফাঁকা। সেই ফাঁকা স্টেডিয়ামে কোথাও একবার সাদা বল পড়লে তা খুঁজে বের করার যে যন্ত্রণা এখন সে যন্ত্রণায় বিদ্ধ আয়ারল্যান্ড দল। আগামী সপ্তাহে ইংল্যান্ড দলের বিপক্ষে যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আছে তার আগে সাদা বলের এই সমস্যাকে গুরুত্বের সঙ্গে নিয়েছেন আইরিশ ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

তিন ম্যাচের সবগুলো ওয়ানডেই হবে সাউদাম্পটনের অ্যাজেস বলে। সিরিজের জন্য এরইমধ্যে অনুশীলনও শুরু করে দিয়েছে আয়ারল্যান্ড। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি এখানে খেলেছে ইংল্যান্ড। লাল বলের খেলা হওয়ায় শূন্য স্টেডিয়ামে তেমন সমস্যা হয়নি কোনো দলেরই।

বিজ্ঞাপন

কিন্তু সমস্যায় পড়েছে আয়ারল্যান্ড। বিশেষ করে অ্যাজেস বলের হাল্কা ক্রিম রঙের আসনগুলোর সঙ্গে বলের রঙ প্রায় মিলে যাওয়ায় সেখানে বল পড়লে খুঁজে পাওয়ার সমস্যায় পড়েছেন দেশটির ক্রিকেটাররা। আবার বলের সঙ্গে স্টেডিয়ামের ব্যাকগ্রাউন্ড মিলে যাওয়ায় বলের দিকে মনোযোগ দেওয়ায় কঠিন হয়ে পড়ছে বলে শুক্রবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিয়েছেন আইরিশ হেড কোচ গ্রাহাম ফোর্ড।

‘ যে সমস্যার কথা বলছি তা হলো ব্যাকগ্রাউন্ড। আসনের রঙ হলো সাদা কিংবা হাল্কা ক্রিম রঙের, আর পুরো স্টেডিয়াম হলো ফাকা। সুতরাং ব্যাকগ্রাউন্ড একটা চ্যালেঞ্জ।’

এই সমস্যার যে আসলে কোনো সমাধান নেই তা বুঝতে পারছেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডি বালব্রেইনে। তাই দলের সবাইকে নিয়ে বাড়তি সেশনও করেছেন তিনি, মানিয়ে নিতে একটু সময় লাগছে। তবে আমরা আরও একটা সময় পাচ্ছি, এসময়ের মধ্যে মানিয়ে নিতেই হবে। আমাদের খেলোয়াড়দের নিজেদেরকেই বিষয়টা খেয়াল রাখতে হবে আর বলের দিকে বাড়তি নজর রাখতে হবে এই যা!