চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুরুতেই তামিমকে হারালো বাংলাদেশ

Nagod
Bkash July

ভারতের ছুড়ে দেওয়া ৩১৭ রানের জবাবে স্বাগতিকদের পক্ষে ব্যাট করতে নেমে তামিম ইকবালের উইকেট হারিয়েছে বাংলাদেশ। ব্যাট করছেন সৌম্য সরকার ও লিটন দাস।

Reneta June

এর আগে টাইগারদের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ধোনি বাহিনী সংগ্রহ করে ৩১৭ রান। শেখর ধাওয়ানের ৭৫, মহেন্দ্র সিং ধোনির ৬৯ এবং রাইডুর ৪৪ রানের উপর ভর করে সফরকারিরা বড় সংগ্রহ করে।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন মাশরাফি বিন মুর্তজা।

মান বাঁচানোর ম্যাচে শুরুটা ভালো করলেও স্কোর বোর্ডে ৩৯ রান যোগ না হতেই রোহিত শর্মাকে ফিরিয়ে টাইগার সাফল্য এনে দেন প্রথম দুই ম্যচে ভারতের বিশ্ব সেরা ব্যাটিং লাইন আপের সামনে কাটার-স্লোয়ারের মায়াবী জাল বিছানো মুস্তাফিজ।

এরপরই বিপদজ্জনক হয়ে ওঠা কোহলি-ধাওয়ানের ৭৫ রানের জুটি ভাঙেন সাকিব আল হাসান। ৩৫ বল থেকে ২৫ রান করা কোহলি সাকিবের বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

কোহলির বিদায়ে ধাওয়ানের সঙ্গি হন দলপতি মহেন্দ্র সিং ধোনি। বিপজ্জনক হওয়া হয়ে ওঠা ধোনি-ধাওয়ান জুটি ভাঙ্গে মাশরাফি বিন মুর্তজা। ধাওয়ান নাসিরের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৭৩ বল থেকে সংগ্রহ করেন ৭৫ রান।

ধোনি-রাইডুর ৯৩ রানের জুটি ভাঙলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মাশরাফির বলে উইকেটের পেছনে থাকা লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন রাইডু। ফেরার আগে ৪৮ বল খেলে সংগ্রহ করেন ৪৪ রান।

রাইডুর বিদায়ে ধোনির সঙ্গি হন সুরেশ রায়না। তবে ধোনি তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেনি। মাশরাফির তৃতীয় শিকারে পরিনত হয়ে ফিরে যান তিনি। ধোনির ৬৯ রানের ইনিংটি ছিলো ৬ চার ও ১টি ছয়ের মার।

এরপর ‘সাতক্ষীরা সাইনাইড’ মুস্তাফিজের শিকার ফেরেন সুরেশ রায়না। ৩১ বল থেকে তিনি সংগ্রহ করেন ৩৮ রান।

তৃতীয়ও শেষ ওয়ানডেতে টাই্গার স্কোয়াডে এসছে কিছুটা পরিবর্তন। দ্বিতীয় ম্যাচে কাঁধে ব্যথা অনুভব করা তাসকিনকে রাখা হয়েছে স্কোয়াডের বাইরে। তার জায়গায় একাদশে এসেছেন স্পিনার আরাফাত সানি।

BSH
Bellow Post-Green View