চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুভাগতের বলে ভেঙেছে ২২৭ রানের জুটি

দীর্ঘ সময়ের উইকেটের অপেক্ষা শেষ হয়েছে টাইগারদের। শুভাগত হোমের বলে সরাসরি বোল্ড হয়ে ফিরে গেছেন ৮৩ রান করা পাকিস্তানি ব্যাটসম্যান আজহার আলি। তৃতীয় দিনে ইনিংসের ৭২তম ওভারে প্রথম সাফল্য ধরা দেয়।

তৃতীয় দিনের শুরু থেকেই সতর্ক থেকে ব্যাট করছিলেন গতকাল থেকে উইকেটে জেঁকে বসা সেঞ্চুরিয়ান মোহাম্মদ হাফিজ এবং আজহার আলি। ওই জুটি করে ২২৭ রান।

বিজ্ঞাপন

পাকিস্তান দুই উইকেট হারিয়ে তুলেছে ২৭৭ রান।

এর আগে ১০৫ রানে পিছিয়ে থেকে মিসবাহ বাহিনী তৃতীয় দিন শুরু করে।

বিজ্ঞাপন

দ্বিতীয় দিনে হাফিজের শতকে শক্ত অবস্থান নেয় পাকিস্তান। টাইগারদের প্রথম ইনিংসে করা ৩৩২ রানের জবাবে পাকিস্তান নিজেদের প্রথম ইনিংসে দ্বিতীয় দিন শেষে এক উইকেট হারিয়ে তোলে ২২৭ রান।

দ্বিতীয় দিনে শুধুমাত্র এক উইকেটের সাফল্য নিয়ে চাপের মধ্য থেকে দিন শেষ করে বাংলাদেশ। পাকিস্তানি ওপেনার সামি আসলামকে উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দি করেন তাইজুল ইসলাম। আউট হওয়ার আগে অভিষিক্ত এ ব্যাটসম্যান করেন ২০ রান। এছাড়া আরও কিছু সুযোগ আসলেও কাজে লাগাতে পারেনি মুশফিকের দল।

আঙুলে চোঁটের কারণে মাঠ ছাড়েন মুশফিক। যদিও এক্স-রের পরে সে আঘাত গুরুতর নয় বলে জানিয়েছিলেন মিডিয়া ম্যানেজার। আরও সুস্থতার কারণে তাকে এখন পর্যন্ত বিশ্রামে রাখা হলেও দলের প্রয়োজনে আবারও মাঠে দেখা যাবে তাকে।

এর আগে টেস্টের প্রথম দিন চার উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ২৩৬ রান। দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে মাত্র ৯৬ রান যোগ করে ৩৩২ রানে অলআউট হয়ে যায় মুশফিক বাহিনী।

Bellow Post-Green View