চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুভাগতের কাছে হেরে গেলেন মাশরাফি

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম প্রস্তুতি ম্যাচে ম্যাচে মাশরাফির লাল দলকে ১২ রানে হারিয়েছে শুভাগত হোমের সবুজ দল।ভারতে অনুষ্ঠিতব্য টোয়েন্টি বিশ্বকাপ ও আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে খুলনায় চলছে মাশরাফিদের আট দিনের প্রস্তুতি। বুধবার এই প্রস্তুতির অংশ হিসেবেই এই ম্যাচ খেলতে নামে মাশরাফির লাল দল আর শুভাগতের সবুজ দল।

শুভাগতর অপরাজিত ৬৬ ও আরিফুল হকের অপরাজিত ৪৩ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ১৭৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় সবুজ দল।শুভাগত ৪২ বলে তিনটি চার ও দুটি ছক্কায় করেন ৬৬ রান।আরিফুল হক ২৬ বলে তিনটি চার ও দুটি ছক্কায় করেন ৪৩ রান।

Advertisement

১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরে যান তামিম ইকবাল। ২০ বল খেলে করেন মাত্র আট রান। এরপর সৌম্য সরকার, মাহমুদুল্লাহ আর সাব্বির রহমান তিনজনেই দলকে ভালো রানের দিকে এগিয়ে নেন।সৌম্য সরকার আর মাহমুদউল্লাহ রিয়াদ দু’জনেই ৩১ রান করে করেন। সৌম্য ২৪ বলে দুটি চার ও ছক্কা হাঁকান,  মাহমুদুল্লাহ রিয়াদ ২২ বলে তিনটি চার ও একটি ছক্কায় ওই রান করেন।

শেষ দিকে সাকিব আল হাসান খেলেন ঝড়ো ইনিংস। মাত্র ৩০ বলে ছয়টি চার ও দুটি ছক্কার সাহায্যে ৫৩ রানে অপরাজিত থাকেন তিনি। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৬৩ রানে থেমে যায় মাশরাফির লাল দলের ইনিংস।

ইনজুরির কারণে এই প্রস্তুতি ম্যাচে খেলেননি মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান।