চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুধু যুক্তরাষ্ট্রেই একদিনে শনাক্ত ১ লাখ ৭২ হাজার

করোনাভাইরাস

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৫ লাখ ৮১ হাজার ৬০৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রেই শনাক্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৮৩৯ জন। মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৯২২ জনের। সর্বোচ্চ মৃত্যুও যুক্তরাষ্ট্রে- ১ হাজার ৪৬০ জন।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, নতুন শনাক্তসহ যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৩ লাখ ৫৫ হাজার ছাড়িয়েছে। মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৬১ হাজারের বেশি মানুষের। করোনার প্রকোপ ঠেকাতে ক্যালিফোর্নিয়ায় কারফিউ জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

ইউরোপের দেশগুলোতে করোনার থাকার আরও বিস্তৃত হয়েছে। যুক্তরাজ্যে একদিন প্রায় ২০ হাজার আক্রান্ত শনাক্ত হয়েছে। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ২১ লাখ ছাড়িয়েছে। ইতালিতে একদিনে প্রায় ৩৫ হাজার আক্রান্ত শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬৯২ জনের।

বিজ্ঞাপন

আক্রান্ত ও মৃত্যু বাড়ছে রাশিয়াতেও। দেশটিতে এখন পর্যন্ত ২০ লাখ ৬৪ হাজারের বেশি মানুষ আক্রান্ত শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩৫ হাজারের বেশি মানুষের।

আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে থাকায় ইরান জুড়ে বিভিন্ন এলাকায় আংশিক লকডাউন ও কারফিউসহ নতুন নতুন বিধিনিষেধ আরোপ করেছে।

মহামারী শুরুর পর থেকে সরকারি হিসাবেই এ পর্যন্ত করোনাভাইরাসে দেশটির ৪৪ হাজার ৩২৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে; শনাক্ত রোগীর সংখ্যা ছাড়িয়ে গেছে ৮ লাখ ৪১ হাজার।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ৫ কোটি ৮৪ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত, প্রাণ হারিয়েছে ১৩ লাখ ৮৬ হাজারের বেশি।