চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুধু নাচ-গানে সীমাবদ্ধ নন শাকিরা

বিশ্বখ্যাত কলম্বিয়ান গায়িকা শাকিরা ইসাবেল মেবারাক। বিশ্বব্যাপী সবার কাছে যিনি শাকিরা নামেই পরিচিত। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) ৪৪ বছরে পা রেখেছেন জনপ্রিয় এই পপ তারকা। এদিন জন্মদিন ছিল তার।

শাকিরা এমন একজন সেলেব্রিটি যিনি তার গানের গলা ও নাচে সকলের মন জয় করতে পারেন। তবে তার প্রতিভার তালিকা নাচ কিংবা গানে সীমাবদ্ধ নয়। গান লেখা, বেলি ড্যান্সিং, কোরিওগ্রাফি, রেকর্ড প্রোডিউস, মডেলিং কী না করেননি এই লাস্যময়ী গায়িকা। তবে তার গানে রয়েছে অন্যরকম এক জাদু। এই গায়িকা যেন কোন স্টেজ পারফর্মেন্সে উঠলে একাই মধ্যমনি হয়ে উঠেন সেই শোয়ের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গানের ক্যারিয়ারে দীর্ঘ তিন দশক পার করেছেন শাকিরা। দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক হিট গান। এক নজরে জেনে নেয়া যাক তার কিছু হিট গান সম্পর্কে:

বিজ্ঞাপন

ওয়াকা ওয়াকা
২০১০ সালের বিশ্বকাপ ফুটবলের আসর বসেছিল দক্ষিণ আফ্রিকায়। আর সেই আসরেই ‘ওয়াকা ওয়াকা’ থিম সংটি গেয়ে ব্যাপক প্রসংশিত হয়েছিলেন শাকিরা। পাশাপাশি বিতর্কিতও। কারণ কেন আফ্রিকার কোন শিল্পীকে দিয়ে থিম সং গাওয়ানো হল না, সেটি নিয়েই অনেকে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু সবকিছুর পরেও ২০১০ বিশ্বকাপের থিম সংটি জায়গা করেছিল কোটি কোটি মানুষের মনে।

হিপস ডোন্ট লাই
শাকিরার গাওয়া অন্যতম একটি জনপ্রিয় গান হলো ‘হিপস ডোন্ট লাই। ৯০ এর দশক থেকে শুরু করে যা বর্তমান সময়েও জনপ্রিয়।

কান্ট রিমেম্বার টু ফরগেট ইউ
শাকিরার জনপ্রিয় গানের তালিকায় এই গানটিও রয়েছে। যে ট্র্যাকটিতে শাকিরার পাশাপাশি রিহান্নাও তার সঙ্গী হয়েছিলেন। একই সাথে এই গানের মিউজিক ভিডিওটিও দর্শকদের মাঝে উষ্ণতা ছড়িয়েছিল।