চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘শুধু গোল খেতে নয়, দিতেও যাচ্ছি’

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচকে ঐতিহাসিক বলছেন বাংলাদেশের হেড কোচ লোডভিক ডি ক্রুইফ। শক্তির পার্থক্য হিসাব করে নিজেদের অবস্থান ভালোই জানা আছে এই ডাচম্যানের। তারপরও বলছেন ইটস ফুটবল সো এনি থিংক ক্যান হ্যাপেন।

কোচের সঙ্গে প্রায় একই সুরে কথা বলেছেন অধিনায়ক মামুনুল ইসলামও। প্রথম টার্গেট নিজেদের বদলে যাওয়া ছবিটাই নতুন করে দেখানো। মালয়েশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচেই নিজেদের গুছিয়ে নেওয়ার কাজ সারতে হবে বলেছেন অধিনায়ক।

এরপর অস্ট্রেলিয়া ম্যাচের চিন্তা। তবে অস্ট্রেলিয়ার নাম শুনেই ভীত নয় তার দল, অনুশীলন ক্যাম্প শুরুর আগে বাফুফে ভবনের নীচে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন মামুনুল ইসলাম। সকারুদের বিপক্ষে তাদের হারানোর কিছু নেই বরং অর্জনের আছে অনেক পথ। সেদিকেই হাটবে দল।

অধিনায়কের কাছে প্রশ্ন ছিলো অস্ট্রেলিয়ার বিপক্ষের ঐতিহাসিক ম্যাচে ‘স্কোরলাইন’ কত হলে মনে হবে ঠিক পথে আছে দল। মামুনুল ইসলামের উত্তর ‘ দেখুন সবাই মনে করছেন আমরা শুধু গোল খেতেই যাচ্ছি। আসলে ব্যাপারটা তেমন না। বাংলাদেশ আর ওই দল নেই যে খেলার আগেই গোল খেয়ে বসে থাকবে। আমরা গোল দিতেওতো পারি। অন্তত আমাদের চেষ্টা সেরকমই থাকবে। দেখা যাক কি হয়।