চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুক্রবার থেকে চ্যানেল আইয়ে বিরতিহীন সিনেমা

দীর্ঘদিন ধরেই চ্যানেল আই সপ্তাহে চারটি বাংলা ছবি প্রচার করে আসছে। এবার তাদের ছবি প্রচারের সাথে যুক্ত হয়েছে ‘বিরতিহীন ছবি’র প্রচার। এ আয়োজনে সপ্তাহে একটি করে ‘ক্লাসিক বাংলা ছবি’ বিরতিহীনভাবে দেখানো হবে।

এ সম্পর্কে চ্যানেল আইয়ের পক্ষে ইজাজ খান স্বপন জানিয়েছেন, দর্শকরা একটি টেলিভিশন চ্যানেলের প্রাণ। তারা শুধু অনুষ্ঠানই দেখেন না, টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষের কাছে ই-মেইল কিংবা ক্ষুদে বার্তায় নানান অনুরোধের কথা জানান। সেই সব অনুরোধ কর্তৃপক্ষ বিবেচনায় এনে দর্শকদের পছন্দকে প্রাধান্য দিতে হয়। আমাদের কাছে এমন অনুরোধ এসেছে বিরতিহীন একটি ছবি দর্শকদের জন্য উপহার দিতে পারি কিনা! সেই চিন্তা থেকে আমরা সপ্তাহে একটি বিরতিহীন বাংলা ছবি প্রচারের উদ্যোগ নিয়েছি।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমাদের আর্কাইভে অনেক ‘ক্লাসিক বাংলা ছবি’ সংরক্ষিত আছে যে ছবিগুলো দর্শকদের মনে যুগ যুগ ধরে গেঁথে আছে। ক্লাসিক এই ছবিগুলোর প্রতি দর্শক এবং আমাদের ভালোবাসা থেকেই প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এ আয়োজনে শুক্রবার (৯ অক্টোবর) বিকেল ৫ টায় প্রচার হবে শাহনেওয়াজ কাকলীর ছবি ‘উত্তরের সুর’। পরিচালনার পাশাপাশি চলচ্চিত্রটির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই। ইমপ্রেস টেলিফিল্ম-এর ব্যানারে নির্মিত ২০১২ সালের পহেলা বৈশাখে চ্যানেল আই-এ সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন উৎপল, লুসি তৃপ্তি গোমেজ, মেঘলা এবং আরও অনেকে।

সিনেমাটি ২০১২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার-এ শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ চারটি পুরস্কার অর্জন করে। এছাড়াও তৎকালীন সময়ে গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবং মুম্বাই চলচ্চিত্র উৎসব সহ বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক উৎসবে প্রদর্শীত হয়।