চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শীর্ষ তারকাদের কন্টেন্ট নিয়ে আসছে ‘সিনেমাটিক’

শীর্ষ তারকাদের নিয়ে মানসম্পন্ন কন্টেন্ট ও দর্শকবান্ধব হওয়ার পরিকল্পনা নিয়ে নতুনভাবে আসছে দেশের প্রথম ওটিটি প্লাটফর্ম ‘সিনেমাটিক’।

প্লাটফর্মটির এ যাত্রায় অ্যাপটিতে যুক্ত হচ্ছে শাকিব খান, জয়া আহসান, নুসরাত ফারিয়া, বিদ্যা সিনহা মিম, স্পর্শিয়া, মাহিয়া মাহি, অপূর্ব, নিশো, চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম, মেহজাবিন, তানজিন তিশাদের মতো তারকাদের নান্দনিক সব সিনেমা, নাটক ও ওয়েব সিরিজ।

বিজ্ঞাপন

দেশের প্রথম ওটিটি প্লাটফর্ম ‘সিনেমাটিক’ নিয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, দেশীয় ডেভেলপারদের অক্লান্ত পরিশ্রমের ফসল এটি। দেশ ও প্রবাসী দর্শকদের কথা মাথায় রেখেই প্লাটফর্মটি তৈরি করা হয়েছে। দর্শকরা সহজেই এতে দেশের যে কোনো মুঠোফোন অপারেটর, নগদ ও ভিসা, ক্রেডিট ও মাস্টার্ড কার্ড দিয়ে নির্ধারিত পরিমাণ অর্থে সাবস্ক্রাইব করে সকল কন্টেন্ট উপভোগ করতে পারবেন।

অ্যাপটিতে বিশেষ করে দেশের নতুন নতুন বাংলা সিনেমার দিকে নজর দেয়া হচ্ছে বলেও জানায় কর্তৃপক্ষ। থাকবে কালজয়ী কয়েক দশকের বাংলা সিনেমার বিশাল সংগ্রহও। লাইভ টেকনোলজিসের একটি ওটিটি প্লাটফর্ম এই ‘সিনেমাটিক’। প্রতিষ্ঠানটির পরিচালক তামজিদ অতুল প্লাটফর্মটিকে ‘বাংলা সিনেমার আর্কাইভ’ বলে মনে করছেন।

বিজ্ঞাপন

তার কথায় প্রেক্ষাগৃহে প্রদর্শনের পর বাংলাদেশের সিনেমাগুলো সংরক্ষণের সু-ব্যবস্থা নেই। অনেক কালজয়ী সিনেমা সংরক্ষণের অভাবে হারিয়ে গেছে। সবগুলো ছবিই পাওয়া যাবে ‘সিনেমাটিক’ অ্যাপে। পাশাপশি নতুন সিনেমা তো থাকছেই। সেই সঙ্গে থাকবে ওয়েব ফিল্ম, নাটক ওয়েব সিরিজ। প্লাটফর্মটিতে কোন মানহীন কন্টেন্ট স্থান পাবে না। দর্শকরা উপভোগ করবেন এমন কন্টেন্টই থাকবে।

তামজিদ অতুল জানান, মুহূর্তেই ইন্টারনেট সংযোগের মাধ্যমে শুধু বাংলাদেশ নয়, মধ্য প্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ‘সিনেমাটিক’-এর মাধ্যমে যে কেউ উপভোগ করতে পারবে বাংলাদেশের কন্টেন্ট । বর্তমানে প্রায় ১০০ সিনেমা রয়েছে প্লাটফর্মটিতে, যার সবগুলো ছবিই প্রায় নতুন!

তার মধ্যে রয়েছে শাকিব খানের ‘ক্যাপ্টেন খান’, ‘চিটাগাইংয়া পোয়া নোযাখাইল্ল্যা মাইয়া’, ‘সুপার হিরো’সহ অন্য তারকাদের সিনেমাও। সিনেমা হলের বাইরে এগুলো এই ওয়েব ছাড়া দর্শক আর কোথাও পাবেন না। ধীরে ধীরে দুই হাজারেরও বেশি ছবি এখানে যুক্ত করার পরিকল্পনা প্রতিষ্ঠানটির।

সিনেমা হলে গিয়ে যারা ছবি দেখার সয় পান না, তারা চাইলেই এখান থেকে উপভোগ করতে পারবেন সিনেমা। প্রতিষ্ঠানটির পরিচালক জানান, সামনে আসছে বেশ কিছু তারকাবহুল ওয়েব সিরিজও। যা নতুন বছরের শুরু থেকেই উপভোগ করতে পারবেন দর্শক।

ওয়েব ভার্সনে সিনেমাটিক দেখতে ভিজিট করুন। সব শ্রেণীর দর্শকদের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে সিনেমাটিক। অ্যান্ড্রয়েড, আইওএস দুই মাধ্যমেই পাওয়া যাবে অ্যাপটি। গুগল প্লে স্টোরে এই লিংক থেকে https://bit.ly/3pi8VNa অ্যান্ড্রয়েড এবং এই লিংক https://apple.co/2KrZXOZ থেকে আইওএস ভার্সন ডাউডলোড করা যাবে।

বিজ্ঞাপন