চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শীতে করোনা বাড়তে পারে বলে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানার পরামর্শ দিলেন শেখ হাসিনা

বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও শীতে করোনার সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করে দেশবাসীকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ২৮ অক্টোবর প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কম্বল ও আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সবার সহযোগিতায় বাংলাদেশ এগিয়ে যাবে বলে বিশ্বাস করি।

শীতকালে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন দেশে শীতকাল এলেই করোনার প্রাদুর্ভাব বেড়ে যায়। তাই আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে। নিয়মিত মাস্ক পড়তে হবে, পাশাপাশি ভ্যাকসিন নিতে হবে।

বিজ্ঞাপন

শীত মৌসুমের আগে প্রধানমন্ত্রীর ত্রাণ গুদামের জন্য বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংক (বিএবি) থেকে দুঃস্থদের জন্য ২৬ লাখ ৪৫ হাজার কম্বল গ্রহণ করেছেন।

প্রধানমন্ত্রীর পক্ষে তার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ৩৭টি বেসরকারি ব্যাংকের কাছ থেকে এসব কম্বল গ্রহণ করেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

মুখ্য সচিব প্রধানমন্ত্রীর পক্ষে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের জন্য ১০ লাখ টাকার চেকও গ্রহণ করেন। বিএবি চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার বিভিন্ন ব্যাংক চেয়ারম্যানদের উপস্থিতিতে অনুষ্ঠানে বক্তৃতা করেন।

অসহায় ও দরিদ্র মানুষের সহযোগিতায় সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন