চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শীতের প্রকোপ থাকবে আরো কিছুদিন

ফেব্রুয়ারি মাসের মাঝামাঝিতে রাজধানীতে শীতের প্রকোপ কমলেও আরও কিছুদিন দেশজুড়ে শীত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। মার্চ মাসের আগেই শীত পুরোপুরি বিদায় নেবে বলেও জানায় তারা।

আবহাওয়াবিদ আবদুল হামিদ চ্যানেল আই অনলাইন-কে বলেন: রাজধানীতে এ সপ্তাহের শেষেই তাপমাত্রা বেড়ে স্বাভাবিক হয়ে যাবে। তবে সারাদেশে তাপমাত্রা বাড়তে সময় লাগবে আরও সপ্তাহখানিক। এরপর থেকে প্রতিদিন তাপমাত্রা বৃদ্ধি পাবে।

আকাশ মেঘলা থাকলেও আগামী তিন-চারদিনে বৃষ্টির কেনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৯.২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৯.১ ডিগ্রি সেলসিয়াস।

বিজ্ঞাপন

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দেশের অন্যত্র তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।

ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ২৪ ডিগ্রি সেলসিয়াস। পরবর্তী ৭২ ঘন্টায় রাতের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮০ শতাংশ।

বিজ্ঞাপন