চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শীতকালেও জিদানকে খেলোয়াড় দেবে না রিয়াল

২০২০-২১ মৌসুম অদ্ভুতভাবে শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। গত একদশকে এটাই একমাত্র মৌসুম যার শুরুতে কোনো খেলোয়াড় কেনেনি বিশ্বের অন্যতম ধনী ক্লাবটি। করোনাভাইরাসের দোহাই দিয়ে গ্রীষ্মকালে তো বটেই, শীতকালীন দলবদলেও কোচ জিনেদিন জিদানের হাতে কোনো নতুন খেলোয়াড় দিচ্ছেন না বার্নাব্যুর কর্তারা।

অবশ্য ক্লাবের জন্য কাজটা সহজ করে দিচ্ছেন জিদান নিজেই। বর্তমান স্কোয়াডের বাইরে বাড়তি কোনো খেলোয়াড় চেয়ে আবেদন করেননি ফরাসি কোচ। সুযোগ কাজে লাগিয়ে আরও বাড়তি মুনাফা যোগ করে আগামী দলবদলে বড় খেলোয়াড় কেনার আশায় আছে রিয়াল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

করোনা আর চোটের কারণে মৌসুমের মাঝামাঝি সময়ে বেশ ভুগছে রিয়াল। ধারণা করা হচ্ছিল, ভিয়ারিয়ালে ধারে পাঠানো ‘জাপানি মেসি’ তাকেফুসো খুবোকে জানুয়ারিতে ফেরত আনবে রিয়াল। লস ব্লাঙ্কোসদের এমন কোনো ইচ্ছা নেই বলেই জানা যাচ্ছে।

খেলোয়াড় সংকটে ইস্কোকেও যেতে দিচ্ছেন না জিদান। রিয়ালের সাবেক কোচ হুলেন লোপেতেগির বর্তমান দল সেভিয়ায় যোগ দিতে চেয়েছিলেন ইস্কো, জিদান তাতে সরাসরি হস্তক্ষেপ করেছেন। জানুয়ারি নয়, জিদানের ইচ্ছা ২৮ বছর বয়সী মিডফিল্ডারকে নতুন মৌসুম শুরুর আগে বিক্রি করে ১৫ থেকে ২০ মিলিয়ন ইউরো আয় করা।

খেলোয়াড় না কিনলেও তাদের ধারে পাঠাতে কোনো আপত্তি নেই জিদানের। অভিজ্ঞ ডিফেন্ডার মার্সেলো, স্ট্রাইকার লুকা জভিচ ও ইস্কোকে মৌসুমের বাকি সময় পর্যন্ত যেকোনো ক্লাবে ধারে খেলাতে রাজি তিনি। ধারে না পাঠালে কোপা ডেল রেতে করিম বেনজেমা ও ফারলান মন্ডিকে বিশ্রাম দিয়ে এই খেলোয়াড়দের খেলাতে চান।

বিজ্ঞাপন