চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রভাবশালীদের ‘হুমকিতে’ ভারত ছেড়েছেন আদর পুনাওয়ালা

ওয়াই ক্যাটাগরি নিরাপত্তা পাওয়ার পরও ‘চাপে’ ছিলেন ভারতের মালিক সেরাম ইনস্টিটিউটের প্রধান আদর পুনাওয়ালা। এই আবহে ভারতে বাড়তে থাকা টিকার চাহিদা নিয়ে মুখ খুললেন আদর পুনাওয়ালা।

‘দ্য টাইমস’-এ আদর পুনাওয়ালা দাবি করেন, ভারতের বহু প্রভাবশালী মানুষ আমাকে ফোন করে হুমকি দিয়েছেন কোভিশিল্ডের চেয়ে। উল্লেখ্য, বর্তমানে আদর পুনাওয়ালা যুক্তরাজ্যে রয়েছেন। তবে তিনি যে জলদি দেশে ফিরতে চলেছেন, তা জানিয়ে দিলেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এদিকে টাইমসকে আদর পুনাওয়ালা বলেন, ‘আমি দীর্ঘ সময়ের জন্য থাকতে চলেছি লন্ডনে। কারণ এই পরিস্থিতিতে আমি ফিরতে চাই না। সবকিছু আমার ঘাড়ে চাপানো যায় না। আমি একা এটা করতে পারব না। আমি এমন পরিস্থিতির সম্মুখীন হতে চাই না, যেখানে শুধু নিজের কাজ করছি বলে কোনও এক্স, ওয়াই, জেডের চাহিদা মেটাতে পারছি না। এবং এর জেরে কে কী করতে পারে তাও জানা নেই।’

বিজ্ঞাপন

কোভিড-১৯ ভ্যাকসিন সরবরাহ নিয়ে বিভিন্ন সংস্থা আদরকে হুমকি দিচ্ছে, এই খবর প্রকাশ হতেই ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয় আদর পুনাওয়ালাকে। এই নিরাপত্তা ব্যবস্থায় ১১ জন নিরাপত্তা কর্মীর মধ্যে একজন বা দু’জন কম্যান্ডো, আর বাকি সবাই পুলিশকর্মী। তবে সেই নিরাপত্তা পাওয়া নিশ্চিত হতে পারেননি আদর পুনাওয়ালা।

এই আবহে বেশ কয়েকদিন আগে ব্রিটেন গিয়েছিলেন আদর পুনাওয়ালা। সেখানেই এক সাক্ষাত্কারে সেরাম কর্ণধার বলেছিলেন, ‘কিছুদিনের মধ্যেই আমরা একটি বড় ঘোষণা করতে চলেছি।’ আদর দাবি করেন, জুলাই থেকে সেরাম ইন্সটিটিউটের তরফে প্রতিমাসে ১০০ মিলিয়ন ডোজ উৎপাদন করবে।

সূত্র: হিন্দুস্তান টাইমস