চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শীঘ্রই চালু হচ্ছে বিমান বাংলাদেশের নিজস্ব মোবাইল অ্যাপ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রীদের যাত্রা সহজীকরণ, গতিশীল ও নির্বিঘ্ন করার জন্য নিজস্ব মোবাইল অ্যাপ ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’ নামে ডিসেম্বর মাসের মধ্যেই একটি অ্যাপ চালু করতে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবকিছু ঠিক থাকলে আগামী মাসের যেকোন সময় বিমান বাংলাদেশ এয়ারলাইনস অ্যাপটির উদ্বোধন করবেন তিনি। এই অ্যাপটি হবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল অ্যাপ।

বিজ্ঞাপন

এই অ্যাপ ব্যবহার করে সম্মানিত যাত্রীগণ নিজের মোবাইল থেকেই কিনতে পারবে বিমানের সকল গন্তব্যের টিকিট। মূল্য পরিশোধ করতে পারবে বিকাশ বা রকেট যেকোন কার্ডের মাধ্যমে। গুগল প্লে স্টোর অথবা অ্যাপল অ্যাপ স্টোর থেকে যেকোন স্মার্টফোনে অ্যাপসটি ডাউনলোড করলে পৃথিবীর যেকোন প্রান্ত হতে বিমানের ফ্লাইট সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে।

বিজ্ঞাপন

অ্যাপের মাধ্যমে যাত্রীগণ ফ্লাইট সম্পর্কিত সকল তথ্য, ফ্লাইট স্ট্যাটাস, ফ্লাইট শিডিউল, সেলস সেন্টার সমূহের ঠিকানা,অনলাইন টিকেট ও রিফান্ড হেল্পডেস্ক, এবং টিকেট বুকিং সংক্রান্ত সমস্ত তথ্য জানতে পারবেন। রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সম্মানিত যাত্রী সেবা প্রদান ও সময়ের গুরুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সহজ যাত্রা নিশ্চিত করতে এই অ্যাপ চালু করছে।

বর্তমান বিমান বহর তারুণ্যদীপ্ত এবং বিশ্বের আধুনিক উড়োজাহাজ দ্বারা সুসজ্জিত। সম্মানিত যাত্রীগণ অ্যাপটি ডাউনলোড করে স্ব স্ব প্রোফাইল তৈরি পূর্বক সরাসরি ওয়ান ওয়ে, রাউন্ড ট্রিপ টিকেট, বুকিংয়ের পর টাকা পরিশোধের ব্যবস্থা, রিজার্ভেশন স্ট্যাটাস চেকিংয়ের সুবিধা, ভ্রমণ সঙ্গীর তথ্য সরবরাহ করতে পারবেন।

এছাড়াও মাই ট্রিপ, বুকিং হিস্ট্রি, ডেবিট ও ক্রেডিট কার্ড (ভিসা, মাস্টার, অ্যামেক্স, নেক্সাস) ও মোবাইলের বিকাশ বা রকেট মাধ্যমে টিকিট ক্রয় এবং বুকিংয়ের টার্মস অ্যান্ড কন্ডিশন সুবিধা রয়েছে অ্যাপটিতে।

যাত্রীদের নির্বিঘ্ন ও নিরাপদ যাত্রায় সহযোগিতা প্রদানই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান লক্ষ্য। বিমানের মোবাইল অ্যাপ এর মাধ্যমে বিমানের নতুন বহরের সাথে নতুন নতুন গন্তব্যে যাত্রীদের ভ্রমণ আরো সহজ ও আরামদায়ক হবে বলে জানিয়েছে রাষ্ট্রীয় মালিকানাধীন এয়ারলাইন্সটি।

Bellow Post-Green View