চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শি জিনপিং প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় শেখ হাসিনার অভিনন্দন

শি জিনপিংকে আবারো চীনের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় তাকে বাংলাদেশের জনগণের পক্ষে এবং ব্যক্তিগত পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, দুই দেশের মধ্যে অংশীদারিত্বের সহযোগিতা আরো জোরদারের লক্ষ্যে তিনি চীনা নেতার সঙ্গে নিবিড়ভাবে কাজ করার অপেক্ষায় রয়েছেন।

চীনা প্রেসিডেন্টের কাছে পাঠানো এক বার্তায় এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা চীনের প্রেসিডেন্টের উদ্দেশে বলেন, ‘আমাদের দুই দেশের মধ্যে সহযোগিতা ও বন্ধুত্বের বন্ধন আরো বৃদ্ধি করার লক্ষ্যে আমি আপনার সঙ্গে নিবিড়ভাবে কাজ করার জন্য অপেক্ষায় আছি।’

তিনি বলেন, জিন পিং’এর বিচক্ষণ ও দৃশ্যমান নেতৃত্বের কারণে অর্থনৈতিক ক্ষেত্রে চীনের বিস্ময়কর অগ্রগতি বাংলাদেশ অনেক শ্রদ্ধার সঙ্গে দেখে। আপনার পুননির্বাচন আপনার গতিশীল নেতৃত্বের স্বীকৃতি এবং চীনের জনগণের কাছে তা বিশ্বাসযোগ্য হিসেবে প্রতীয়মান।

‘বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতির ক্ষেত্রে বাংলাদেশের প্রতি চীনের আগ্রহ ও সহযোগিতা প্রদান এবং তা অব্যাহত রাখার বিষয়টি বাংলাদেশ গভীরভাবে উপলব্ধি করে।’

শেখ হাসিনা চীনের বন্ধুপ্রতিম জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি এবং সমৃদ্ধিও কামনা করেন।

চীনের নামেমাত্র পার্লামেন্ট শনিবার সকালে সর্বসম্মতিক্রমে শি জিনপিংকে পাঁচ বছরের জন্য দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে পুনরায় নিয়োগ দিয়েছে।