চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিশু অধিকার নিয়ে সচেতন শাকিব

বিশ্ব শিশুদিবস (ওয়ার্ল্ড চিলড্রেনস ডে) উপলক্ষে সরকারি খাতে শিশুদের জন্য বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানালেন জনপ্রিয় চিত্রতারকা শাকিব খান।

মঙ্গলবার নিজের ইনস্টগ্রাম ও ফ্যান পেজে এক পোস্টের মাধ্যমে ঢাকাই সিনেমার এই সুপারস্টার সরকারের দৃষ্টি আকর্ষণ করে শিশুদের স্বাস্থ্যবান ও দক্ষতা বৃদ্ধির বার্তা দিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে শাকিব খান জানান, শিক্ষা, পুষ্টি, আশ্রয় এবং স্বাস্থ্যসেবাসহ একটি নিরাপদ শৈশব পেয়ে তিনি কৃতজ্ঞ।

তবে ‘কিং খান’ খ্যাত এ নায়ক মনে করেন, সারাদেশে এখনও অনেক শিশু এসব মৌলিক অধিকার থেকে বঞ্চিত। তাই ভবিষ্যতের বড় সমস্যাগুলো মোকাবেলা করার জন্য আজকের শিশুদের আরও বেশি স্বাস্থ্যকর, দক্ষ এবং সক্ষম হতে হবে।

শাকিব খান বলেন, শিশুদের ভবিষ্যৎ সুন্দর করতে সরকারি উদ্যোগ আরও বেশী প্রয়োজন। তিনি লেখেন, আমাদের সরকারকে এখনই শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি আর নিরাপত্তার মতো সরকারি খাতে শিশুদের জন্য বিনিয়োগ আরও বেশি বাড়াতে হবে।

বিজ্ঞাপন

অভিনয়ের পাশাপাশি বিভিন্ন সামাজিক সচেতনামূলক কাজে দেখা যায় শাকিব খানকে। সেই ধারাবাহিকতায় শিশুদিবস উপলক্ষে ইউনিসেফ বাংলাদেশের সঙ্গে পাওয়া গেল শাকিবকে। তিনি বলেন, বিশ্ব শিশুদিবসে সকল শিশুর উজ্জ্বল এবং সফল ভবিষ্যৎ কামনা করে ইউনিসেফ বাংলাদেশেরর সাথে যোগ দিতে পেরে আমি আনন্দিত।

ইউনিসেফ বাংলাদেশ কর্তৃপক্ষ জানান, ২০ নভেম্বর ওয়ার্ল্ড চিলড্রেনস ডে। দিবসটি উপলক্ষে পুরো সপ্তাহ জুড়ে তারা শিশুদের জন্য কাজ করছে। শাকিব খান এ দেশের সিনেমার সবচেয়ে জনপ্রিয় তারকা। সামাজিক সচেতনতা বৃদ্ধির এই ক্যাম্পেইনে তাকে সঙ্গে পেয়ে ইউনিসেফ আনন্দিত।

বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে অবস্থান করছেন শাকিব খান। সেখানে ১৬তম ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে অংশ নিতে ১২ নভেম্বর সকালে ঢাকা ত্যাগ করেন তিনি। সোমবার বাংলাদেশ সময় সকালে নিউ ইয়র্ক শহরে ওই অ্যাওয়ার্ডস অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানের অন্যতম চমক হিসেবে হাজির ছিলেন শাকিব।

স্বাধীনতার ৫০ বছরে দেশের চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য সম্মাননা গ্রহণের পর অনুষ্ঠানের মঞ্চে শাকিব ঘোষণা দেন, তিনি আগামী বছর যুক্তরাষ্ট্রে নতুন সিনেমার শুটিং করবেন। পরিচালক হবেন হিমেল আশরাফ।

নাম চূড়ান্ত না হওয়া শাকিব খানের নতুন এই সিনেমার ৭০ শতাংশ শুটিং হবে হলিউড, লাস ভেগাস, নিউ ইয়র্ক শহরে।

বিজ্ঞাপন