চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিশুদের উচ্ছল অংশগ্রহণে রাজধানীতে ‘বেবি অলিম্পিয়াড’

দেশে প্রথম বারের মতো অনুষ্ঠিত হলো ‘সুপার মম বেবি অলিম্পিয়াড’। মিরপুর ইনডোর স্টেডিয়ামে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের আয়োজনে অংশ নেয় ৫ বছরের কম বয়সী শিশুরা। মজার সব ইভেন্টে শিশুরা জিতে নিয়েছে সোনার মেডেলসহ নানা পুরস্কার।

এ উপলক্ষে সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের টার্ফ ঘিরে অসংখ্য উৎসুক মুখ। কেউবা হাসছেন, কেউবা উৎকন্ঠা নিয়ে তাকিয়ে আছেন প্রতিযোগিতায় অংশ নেয়া বাচ্চাটির দিকে।

প্রতিযোগীদের কারো কারো এখনো কথা বলা বা হাঁটার বয়সই হয়নি।

এ আয়োজনের বিষয়ে এক অভিভাবক বলেন, আমি দেখি বড়রা সবাই অলিম্পিকে যায়, আমার বাচ্চা আজ অলিম্পিকে যোগ দিলো, এইটাই আমার জন্য অনেক কিছু।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আর একজন অভিভাবক বলেন, এটা ওদের জন্য একটা বড় পাওয়া। এই অংশগ্রহণের ফলেই ভবিষ্যতে এই ছোট বাচ্চাদের আরো বড় ইভেন্টে অংশগ্রহণের উৎসাহ যোগাবে।

একেবারে ছোটদের জন্য ওয়াকার রেস এবং ক্রলিং টুর্নামেন্ট ছাড়াও একটু বড় কিন্তু বয়স পাঁচ এর বেশি নয় এমন বাচ্চাদের জন্য ছিলো বেবি ক্রিকেট, বেবি ফুটবলের মতো মজার সব ইভেন্ট। ভবিষ্যতে এমন আয়োজন আরো দেখতে চান মা-বাবারা।

আয়োজকদের একজন বলেন, এতো গুলো বাচ্চা বাচ্চার বাবা-মা সবাইকে শৃঙ্খলাবদ্ধ করা একটু ঝামেলাই ছিলো এটাই স্বাভাবিক। তবে এ আয়োজন করতে পেরে খুবই ভালো লাগছে। ভবিষ্যতে আমরা এমন আয়োজন আরো করবো।  আর সে আয়োজন হতে পারে এক দিনের জায়গায় দুই দিন বা তিন দিনের।

সবশেষে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের উপস্থিতি দর্শকদের আনন্দ আরোও বাড়িয়ে দেয় কয়েক গুণ।