চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিলিগুড়ি কলেজের মেধা তালিকার শীর্ষে সিনচ্যান, তার অভিভাবক ডোরেমন!

কলেজ কর্তৃপক্ষের পুলিশের কাছে অভিযোগ দায়ের

অভিনেত্রী সানি লিওন, গায়িকা নেহা কক্করের পর এবার ভারতের একটি কলেজের বিএসসি অনার্স প্রথম বর্ষের মেধা তালিকায় মজাদার কার্টুন চরিত্র সিনচ্যানের নাম স্থান পেয়েছে। আর তার অভিভাবক হিসেবে দেখানো হয়েছে আরেক জনপ্রিয় কার্টুন চরিত্র ডোরেমনকে।

এ ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের শিলিগুড়ি কলেজে। কলেজ কর্তৃপক্ষই বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

তালিকায় দেখা যায়, কলেজের বিএসসি প্রথম বর্ষের ভর্তির তালিকার শীর্ষে উঠে এসেছে সিনচ্যানের নাম। এ নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে শহরজুড়ে।

কলেজ কর্তৃপক্ষ জানায়, নামটি নজরে আসার সাথে সাথে তালিকা থেকে নামটি বাদ দেওয়া হয়েছে এবং কলেজের ওয়েবসাইটে নতুন তালিকা যুক্ত করা হয়েছে। এটি কোনো দুষ্টুপক্ষের কাজ বলে আমরা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছি। পুলিশ এ বিষয়ে তদন্ত করছে।

বিজ্ঞাপন

কলেজে পক্ষ থেকে আরও জানানো হয়, মেধা তালিকা তৈরির দায়িত্ব একটি বেসরকারি সংস্থাকে দেওয়া হয়েছিল। তারাই জমা পড়া ফর্মের যোগ্যতা যাচাই করে মেধা তালিকা তৈরি করেছে। আর করোনার জন্য এবার কলেজের ফর্ম পূরণে কোনো টাকাও লাগেনি। জমা দিতে হয়নি কোনো নথি। ফলে কেউ মজা করে একাজ করে থাকতে পারে।

করোনাভাইরাসের ফলে কলেজে ভর্তি প্রক্রিয়া অনলাইনে সকল আবেদন চলছে ভারতে।

ঘটনাটিকে কেউ মজার ছলে নিচ্ছেন। আবার কেউ কড়া নিন্দা করেছেন।

এর আগে কলকাতার এক কলেজে মেধা তালিকায় উঠে আসে সানি লিওনের নাম।  জনপ্রিয় গায়িকা নেহা কক্করের নামও ছিলো মালদার এক কলেজে। এবারে সেই তালিকায় যুক্ত হলো উত্তরের শিলিগুড়ি কলেজ।