চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিরোপায় চোখ রেখে বোলিংয়ে সাকিববিহীন বাংলাদেশ

Fresh Add Mobile
বিজ্ঞাপন

আগের ছয় ফাইনাল শেষে বাংলাদেশের সঙ্গী হয়েছে কেবল বেদনা আর হতাশা। অতীতের দুঃখ ঘোচানোর সুবর্ণ সুযোগ এসেছে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে। স্বপ্নের শিরোপার পথে ফাইনালে টাইগারদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। গুরুত্বপূর্ণ ম্যাচে অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই নামতে হচ্ছে। শুক্রবার শুরুতে বল করবে মাশরাফীর দল।

বিজ্ঞাপন

ডাবলিনের ম্যালাহাইড ক্রিকেট পার্কে ফাইনালে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফী। সাকিবের না থাকাটা টসের সময়ই নিশ্চিত করলেন অধিনায়ক। টানা তিন ফাইনালে সাকিবকে ছাড়া খেলছে বাংলাদেশ।

শিরোপার মঞ্চে বাংলাদেশ একাদশে পরিবর্তন হয়েছে চারটি। সাকিবের জায়গায় দলে ঢুকেছেন আগের ম্যাচে বিশ্রাম পাওয়া ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। তামিমের ওপেনিং সঙ্গী হিসেবে ফিরেছেন বিশ্রাম পাওয়া সৌম্য সরকারও। তাতে বাইরে চলে গেছেন লিটন দাস।

আগের ম্যাচে বিশ্রাম পাওয়া মোস্তাফিজুর রহমান ফিরেছেন। তাকে জায়গা দিতে বাদ পড়েছেন রুবেল হোসেন। আইরিশ ম্যাচে খেলা মোসাদ্দেক হোসেন ফাইনালের একাদশেও টিকে গেছেন। অফস্পিন অলরাউন্ডার মিরাজ ফিরেছেন। তবে গত ম্যাচে ৫ উইকেট নেয়া পেসার আবু জায়েদ রাহি জায়গা ধরে রাখতে পারেননি।

বিজ্ঞাপন
Reneta April 2023

বিশ্বকাপের আগে শিরোপা জিততে পারলে মিলবে প্রেরণার বাড়তি রসদ। এমন ম্যাচে সাকিবের না থাকা দুঃসংবাদই। বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে সাইড স্ট্রেইনে চোট পান সাকিব। শঙ্কা জাগানিয়া সেই চোটে ব্যাটিং অসমাপ্ত রেখে সাজঘরে ফিরে যেতে হয়েছিল তাকে।

সাকিববিহীন ম্যাচে স্পটলাইট থাকছে টাইগার দলপতি মাশরাফী বিন মোর্ত্তজার দিকে। ফাইনালে আর মাত্র তিন উইকেট পেলে করে ফেলবেন অধিনায়ক হিসেবে উইকেটের সেঞ্চুরি। অধিনায়ক হিসেবে একশ’র বেশি উইকেট আছে মাত্র তিনজনের। ওয়াসিম আকরাম, ইমরান খান ও শন পোলক ছাড়া এই কীর্তি নেই অন্য কারো।

বাংলাদেশ একাদশ: তামিম, সৌম্য, মিঠুন, মুশফিক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক, সাব্বির, মিরাজ, সাইফউদ্দিন, মাশরাফী ও মোস্তাফিজ।

বিজ্ঞাপন
Bellow Post-Green View