চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিরোপায় চোখ যুব টাইগারদের

যুব বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষে মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আটে খেলতে চায় হোস্টরা। তবে টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, কোয়ার্টার-পর্ব কিংবা প্রতিপক্ষ নিয়ে আলাদা করে ভাবছে না তারা, দলের একটাই লক্ষ্য আর তা হলো চ্যাম্পিয়ন হওয়া।

সোমবার প্র্যাকটিসে নামার আগের ছবি, কোচের সঙ্গে হাসাহাসি এসব। আগের দিন বিকালে স্কটিশদের হারিয়ে শুধু রাতটাই হোটেলে ছিলো বাংলাদেশ। সকালে উঠেই মাঠে চলে আসলো পুরো টিম, অথচ শেষ ম্যাচের আগে ঐচ্ছিক অনুশীলনই রেখেছিলো টিম ম্যানেজমেন্ট।

Advertisement

হালকা স্ট্রেচিং এবং ওয়ার্মআপের পর শেখ কামাল স্টেডিয়ামের নেটে ব্যাটে-বলে ঘাম ঝড়িয়েছেন যুব দলের বোলার ব্যাটসম্যানরা।  অনুশীলন শেষ করে জুনিয়র টিম টাইগার্স জানিয়েছে, শুধুই জিততে চাওয়া ছাড়া কোন চাপে নেই তারা।

গ্রুপ সঙ্গী নামিবিয়াও বাংলাদেশের মতো জিতেছে দুই ম্যাচের দুটোই। স্কটল্যান্ডকে হারিয়েছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে, আর বর্তমান চ্যাম্পিয়ন সাউথ আফ্রিকাকে আটকে দিয়ে অবাক করেছে ক্রিকেট বিশ্বকেই। স্বাগতিক বাংলাদেশের বিপক্ষেও তাদের চেষ্টা থাকবে শতভাগ উজাড় করে দেয়ার।

নামিবিয়ার অনুশীলনের খোঁজ খবর জানেন বাংলাদেশ কোচও। নজর থাকবে তাদের লাইনআপেও। তবে দিন শেষে যা করার করতে হবে তার দলকে। এমন কি পরের রাউন্ডের প্রতিপক্ষ কে তা নিয়েও এখনই চিন্তা নয়।

নামিবিয়া এবং হোস্ট বাংলাদেশের যুব ক্রিকেটারদের ম্যাচটি শুরু হবে সকাল ৯টায়। তবে এ ম্যাচও সরাসরি সম্প্রচার হবে না। তাই বাংলাদেশের খেলা দেখতে পারবে না হোস্ট বাংলাদেশের কোটি মানুষ।